বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

টিম হোটেলে মুস্তাফিজ, অপেক্ষা সাকিবের

news-image

ক্রীড়া প্রতিবেদক : চলতি আইপিএলের প্লে অফের আগেই বাদ পড়েছে টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের দল রাজস্থান রয়্যালস। যে কারণে স্ত্রীকে নিয়ে টিম হোটেল ছেড়েছেন তিনি। এখন সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ দলের অপেক্ষায় আছেন কাটার মাস্টার। অন্যদিকে প্লে অফ নিশ্চিত হওয়ায় কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা সাকিব আল হাসানের যোগ দেওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে। যদিও দলের সঙ্গেই আরব আমিরাতে তারও যোগ দেওয়ার কথা রয়েছে।

আইপিএলের কারণে জাতীয় দলের আগেই সংযুক্ত আরব আমিরাতে গেছেন সাকিব, মুস্তাফিজ। বাংলাদেশ দল শুরুতে ওমানে গিয়ে একটি অনুশীলন ম্যাচও খেলেছে। এবার মিশন সংযুক্ত আরব আমিরাত। সেখানেও দুটি প্রস্তুতি ম্যাচ খেলে আবার ওমানে ফিরবে টাইগাররা। আরব আমিরাতে যে হোটেলে উঠার কথা বাংলাদেশের, সেখানেই স্ত্রীকে নিয়ে দলের জন্য অপেক্ষা করছেন মুস্তাফিজুর রহমান।

সাকিব-মুস্তাফিজের যোগ দেওয়ার বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র বলেন, ‘সাকিব, মুস্তাফিজ দুজনেই আমাদের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে যুক্ত হবে। দুইজন একসঙ্গে যোগ দিবে কিনা সেটা বিষয় না, যেহেতু দুজন দুই দলে খেলে (আইপিএলে)। মুস্তাফিজ ইতোমধ্যে সংযুক্ত আরব আমিরাতে আমাদের টিম হোটেলে অবস্থান করছে, আমাদের জন্য অপেক্ষা করছে।’

একটি প্রস্তুতি ম্যাচ শেষে ওমান থেকে বাংলাদেশ দলের আজ শনিবার আরব আমিরাতে যাওয়ার কথা ছিল। কিন্তু কোভিড পরিস্থিতি বিবেচনায় আইসিসি ওমান, বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে একই বিমানে নেওয়ার সিদ্ধান্ত নেওয়ায় তা একদিন পিছিয়েছে। যার কারণে আগামীকাল রোববার তিন দলই একসঙ্গে চার্টার্ড বিমানে ওমান ছাড়ার কথা রয়েছে।

১১ অক্টোবর শারজাহতে আইপিএলের প্লে-অফে এলিমিনেটর ম্যাচে কলকাতার মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এই ম্যাচে কলকাতা জিততে পারলে ১৩ অক্টোবর খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ার। এদিকে বাংলাদেশ দলের প্রস্তুতি ম্যাচ দুইটি যথাক্রমে ১২ ও ১৪ অক্টোবর আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে।