রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বউকে রেখে বিয়ের আসর থেকে পালালো বর

news-image

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের ইন্দুরকানী উপজেলায় বাল্যবিয়ে বন্ধ করতে ইউএনও আসার খবরে বিয়ের আসর ছেড়ে পালিয়ে গেলেন বর। শুক্রবার দুপুরে এমন ঘটনা ঘটেছে পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার সেউতিবাড়ীয়া গ্রামে।

স্থানীয় সূত্রে জানা যায়, খুব ধুমধামে চলছিল বিয়ের কাজ। শুক্রবার দুপুরে পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলার সেউতিবাড়ীয়া গ্রামের মোস্তাফা খলিফার মেয়ে খেজুরতলা দাখিল (এসএসসি) মাদ্রাসার নবম শ্রেণির ছাত্রী মরিয়মের (১৪) ভুয়া জন্মনিবন্ধন করে ফুফাতো ভাইয়ের সঙ্গে বিয়ের আয়োজন চলছিলো।

এ সংবাদ পেয়ে ইন্দুরকানী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুৎফুন্নেসা খানম ঘটনাস্থলে উপস্থিত হন। খবর পেয়ে বরসহ বরপক্ষ পালিয়ে যায়। বাল্যবিবাহ অপরাধে বিবাহের সব অনুষ্ঠান ভেঙে দেয়া হয়। মেয়ে পক্ষকে নগদ পাচঁ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেসা খানম বলেন, বাল্যবিবাহ অবশ্যই অভিশাপের। বিশেষ করে একটা নবম শ্রেণির বাচ্চা মেয়ের জন্য। বাল্যবিয়ের খবর পেয়ে আমি ঘটনাস্থলে উপস্থিত হলে বরপক্ষ পালিয়ে যায়। পরে মেয়েপক্ষকে বাল্যবিয়ে দেয়ার অভিযোগে পাচঁ হাজার টাকা জরিমানাসহ অনুষ্ঠান বন্ধ করে দেয়া হয়। কোন বাল্যবিবাহই কাম্য নয়। মুক্তি পাক এই অভিশাপ থেকে বাংলাদেশ।