শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কর প্রদানে সম্মাননা পেল প্রাণ ডেইরি

news-image

নিজস্ব প্রতিবেদক : প্রাণ-আরএফএল গ্রুপের প্রতিষ্ঠান প্রাণ ডেইরি লিমিটেডসহ পাঁচটি প্রতিষ্ঠানকে সম্মাননা জানিয়েছে কর অঞ্চল-৫ ঢাকা। মঙ্গলবার (৫ অক্টোবর) সন্ধ্যায় অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে পাঁচটি প্রতিষ্ঠান ও পাঁচজন করদাতাকে সম্মাননা জানায় কর অঞ্চল-৫। করদাতা ও কর অঞ্চলের মধ্যে দূরত্ব কমিয়ে রাজস্ব আহরণ বাড়াতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (হিসাব) আতিউর রসুল কর অঞ্চল-৫ এর কর কমিশনার মো. সোয়ায়েব আহমেদের হাত থেকে সম্মাননা স্মারক গ্রহণ করেন।

সম্মাননা গ্রহণ করে আতিউর রসুল বলেন, আজকের আয়োজনে আমরা শতভাগ সন্তুষ্ট। ভ্যাটের অনেক পুরস্কার পেয়েছি। তবে ট্যাক্স থেকে সম্মাননা এবারই প্রথম। ঢাকার ১৫টি কমিশনারেটের মধ্যে ১৪টিতে আমাদের প্রতিষ্ঠান আছে। প্রায় ২০ বছর ধরে ইনকাম অফিসে যাতায়াত করি। এখন কর্মকর্তাদের আচার-আচরণে পজিটিভ চেঞ্জ এসেছে।

তিনি আরও বলেন, প্রাণ-আরএফএলে এক লাখ ২৫ হাজার কর্মী আছেন। আমাদের প্রতিষ্ঠান বছরে অনেক টাকা পেমেন্ট করে, আশা করছি আগামী দিনগুলোতে এর পরিমাণ বাড়বে।

সম্মাননা পাওয়া অন্যান্য প্রতিষ্ঠান হলো- আশা এনজিও, উত্তরা নিট ওয়্যারস লিমিটেড, পেট্রোম্যাক্স রিফাইনারি লিমিটেড ও প্রিমিয়ার এলপি গ্যাস লিমিটেড।

ব্যক্তি পর্যায়ে সম্মাননা পেয়েছেন মো. খন্দকার মনিরউদ্দিন, ঝন্টু কুমার সাহা, মো. রফিকুল ইসলাম, মো. শাহাবুদ্দিন ও মো. নজরুল ইসলাম।

এসময় কর কমিশনার সোয়ায়েব আহমেদ বলেন, করদাতাদের সম্মানিত করতে পেরে আমরা গর্বিত। তাদের সম্মান দেওয়া মানে দেশ ও জাতিকে সম্মান দেওয়া।

করদাতাদের সঙ্গে ভালো ব্যবহার করতে কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ট্যাক্স পেয়ারদের সম্মান দিতে হবে। তাদের বোঝাতে হবে ট্যাক্স দিলে তাদেরই উপকার হবে।

 

এ জাতীয় আরও খবর

টানা ১১ জয়ে প্রথম পর্ব শেষ করল আবাহনী

কেন্দ্রীয় ব্যাংকের বক্তব্যে আতঙ্ক ছড়িয়ে পড়বে : বেসিক ব্যাংক

‘শুল্ক ফাঁকি’ দেওয়া ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনি পাবনায় জব্দ

নির্বাচনের টিকিট না পেয়ে খোলামেলা রূপে হাজির নুসরাত!

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তারা

ইরানের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ শুরু করেছে যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের শাড়ি বন্ধুদের দিলেন ব্যারিস্টার সুমন

শিল্প এবং সংস্কৃতির উন্নয়নে বিনিয়োগ বাড়াতে হবে : তথ্যপ্রতিমন্ত্রী

ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

এক বন্ধুরাষ্ট্রকে খুশি করতে গিয়ে অন্যের বিরাগভাজন হতে পারি না: সেনাপ্রধান

সোনার দাম আবারও বাড়ল, ভরি ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

ব্রিটিশ দূতের সঙ্গে বিএনপির বৈঠক