শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুঃখ প্রকাশ করলেন জাকারবার্গ

news-image

অনলাইন ডেস্ক : বিশ্বব্যাপী জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামে প্রায় ছয় ঘণ্টা বিভ্রাটের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন ফেসবুকের অন্যতম প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।

জাকারবার্গ বলেন, ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও মেসেঞ্জার এখন সচল। অনাকাঙ্ক্ষিত এ ঘটনার জন্য আমরা দুঃখিত। এসময় তিনি বলেন, ‘আমি জানি, মানুষের সঙ্গে যোগাযোগ রক্ষায় আপনারা ফেসবুকের সঙ্গে কতটা সম্পৃক্ত।’

সোমবার সন্ধ্যার পর হঠাৎ করে একসঙ্গে ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামে বিভ্রাট দেখা দেয়। সামাজিক যোগাযোগ মাধ্যম তিনটির ওয়েবসাইটে ঢোকা যাচ্ছিল। কিছুই কাজ করছিল না এ নিয়ে। এমনকি মেসেজিংও হচ্ছিল না।

ওয়েবসাইট মনিটরিং গ্রুপ ডাউনডিটেক্টর জানায়, বিশ্বব্যাপী এক কোটির বেশি মানুষ তাদেরকে ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যার কথা জানিয়েছেন।

এদিকে এক টুইটবার্তায় ফেসবুক জানায়, ‘ব্যবাসায়ী সম্প্রদায়সহ বিশ্বে বিপুল সংখ্যাক মানুষ আমাদের ওপর নির্ভরশীল। আমাদের সেবায় এই সাময়িক অসুবিধার জন্য আমরা দুঃখিত। আমরা অ্যাপ ও সেবা চালুর জন্য কঠোর পরিশ্রম করছি। আমাদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।’

টুইট বার্তায় ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ জানায়, ইনস্টাগ্রাম ফিরে এসেছে, কিন্তু ধীরে চলছে। আমাদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ। দেরি হওয়ার জন্য দুঃখিত!

ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামে সমস্যা দেখা দেওয়ার প্রায় ছয় ঘণ্টা পর মঙ্গলবার ভোর ৪টার দিকে আবার এসব সেবা পেতে শুরু করেন গ্রাহকরা। এত দীর্ঘ সময় ধরে প্রতিষ্ঠান তিনটির সেবা বন্ধ থাকার ঘটনা বিরল। সর্বশেষ ২০১৯ সালে ফেসবুক ও অন্যান্য অ্যাপে ১৪ ঘণ্টার মতো এ ধরনের সমস্যা ছিল।

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের