সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাস্থ্য অধিদপ্তরে ৩১ পদে রদবদল

news-image

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য অধিদপ্তরের ছয় পরিচালকসহ মোট ৩১টি পদে রদবদল করা হয়েছে। এমবিডিসি শাখার পরিচালক ও জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচির লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. শামিউল ইসলামকে প্রশাসন শাখার পরিচালক পদে পদায়ন করা হয়েছে। আর প্রশাসন শাখার পরিচালক ডা. শেখ মোহাম্মদ হাসান ইমামকে এমবিডিসি শাখার পরিচালক করা হয়েছে। একই সঙ্গে হাসপাতাল বিভাগের লাইন ডিরেক্টর ডা. মো. খুরশীদ আলমকে টিভি লেপ্রোসি অ্যান্ড এএসপি বিভাগের প্রকল্প পরিচালক পদে আনা হয়েছে।

সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের (পার-১ অধিশাখা) উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রদবদলের এসব আদেশ দেওয়া হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের বেশ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে নিয়োগ বদলির ক্ষেত্রে অনিয়ম দুর্নীতির অভিযোগ ছিল। গত ২০ সেপ্টেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের মেডিকেল টেকনোলজিস্ট ও টেকনিশিয়ান নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে পুরো নিয়োগ প্রক্রিয়াই বাতিল করে স্বাস্থ্য মন্ত্রণালয়। এর এক সপ্তাহের মধ্যেই এই রদবদলের আদেশ এলো।

স্বাস্থ্য অধিদপ্তরে হঠাৎ কেন এই ব্যাপক রদবদল এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব সাবিনা ইয়াসমিন বলে, ‘এর পেছনে বিশেষ কোনো কারণ আছে কিনা তা আমার জানা নেই।’

অন্যদিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা জানান, নিয়োগ বদলিতে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির কারণে গত এক মাস ধরেই স্বাস্থ্য অধিদপ্তরের চিহ্নিত কিছু কর্মকর্তাকে সরিয়ে দেওয়ার চিন্তা ভাবনা চলছিল। এর অংশ হিসেবেই এই রদবদলের প্রজ্ঞাপন জারি হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ী, ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) ব্লাড ট্রান্সফিউশন বিভাগের অধ্যাপক ডা. মো. মাজহারুল হককে স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল সার্ভিসেস ম্যানেজমেন্ট শাখার লাইন ডিরেক্টর হিসেবে পদায়ন করা হয়েছে। গোপালগঞ্জ ১০০ শয্যা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের উপপরিচালক ডা. আলাউদ্দিন আল আজাদকে স্বাস্থ্য অধিদপ্তরের শিশু ও মাতৃস্বাস্থ্য এবং স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্প ও দেশের আটটি বিভাগীয় মেডিকেল কলেজ হাসপাতালের ডায়াগনস্টিক ইমেজিং ব্যবস্থার আধুনিকায়ন প্রকল্পের পরিচালক পদে আনা হয়েছে। অধিদপ্তরের ইপিআই বিভাগের সহকারী পরিচালক ডা. এস এম হাসিবুল ইসলামকে বঙ্গমাতা ন্যাশনাল সেলুলার অ্যান্ড মলিকুলার রিসার্চ সেন্টারের প্রকল্প পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে। এই পদগুলো ছাড়াও নয়জন উপরিচালক ও ১৩ জন সহকারী পরিচালকের পদেও পরিবর্তন আনা হয়েছে।

রদবদলের এই প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনস্বার্থে এ আদেশ জারি হলো এবং অবিলম্বে কার্যকর হবে।

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে