বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

রংপুর নগরীতে ইউনানী ওষুধ ফ্যাক্টরিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৫ হাজার টাকা জরিমানা

news-image

রংপুর ব্যুরো : রংপুর মহানগরীর হাজিরহাট এলাকায় ম্যানহার্ট ল্যাবরেটরিজ নামের একটি ইউনানী ওষুধ ফ্যাক্টরিতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ফ্যাক্টরির ইনচার্জকে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদ-াদেশ দেওয়া হয়।
বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন রংপুর মেট্রোপলিটন পুলিশ গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিবি) কাজী মুত্তাকী ইবনু মিনান।

এর আগে মঙ্গলবার বিকেলে মহানগরীর হাজিরহাট থানাধীন উত্তম মুচির মোড় মৌলভীপাড়ায় অবস্থিত ম্যানহার্ট ল্যাবরেটরিজ ইউনানী ওষুধ ফ্যাক্টরিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন, রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেওয়ান আসিফ পেলে। অভিযানে সহযোগিতা করেন, রংপুর মেট্রোপলিটন গোয়েন্দা বিভাগ (ডিবি) পুলিশ।
ডিবি পুলিশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকেলে ম্যানহার্ট ল্যাবরেটরিজ ইউনানী ওষুধ ফ্যাক্টরিতে অভিযান চালায় ডিবি পুলিশ। অভিযানে প্রতিষ্ঠানের কাগজপত্র যাচাই বাছাই করে পরিবেশ অধিদপ্তর ও ফায়ার সার্ভিসের ছাড়পত্র না থাকা, ওষুধ প্রস্তুতকারী শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা না করাসহ ওষুধ তৈরির কাঁচামাল সঠিকভাবে সংরক্ষণ না করে ওষুধ উৎপাদন করে আসছিল প্রতিষ্ঠানটি।

পরে উল্লেখিত অপরাধের দায়ে রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেওয়ান আসিফ পেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রতিষ্ঠানটির প্ল্যান্ট ইনচার্জ বদিউজ্জামানকে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদ-াদেশ দেন। এছাড়াও ত্রুটি সংশোধন করে ওষুধ উৎপাদনসহ ফ্যাক্টরিটির সকল কার্যক্রম পরিচালনা করার আদেশ দেন।