বুধবার, ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

কাজে আসছে না ৪০ লাখ টাকার ব্রিজ

news-image

ঠাকুরগাঁও প্রতিনিধি : সংযোগ সড়ক না থাকায় কাজে আসছে না ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীর পলাশবাড়ি গড়িয়ালি গ্রামের খালের ওপর নির্মিত ব্রিজটি। ফলে ব্রিজটি নির্মাণে ৪০ লক্ষাধিক টাকা ব্যয় হলেও স্থানীয়দের কোনো উপকারে আসছে না। এনিয়ে তাদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

সরেজমিনে দেখা যায়, ওই গ্রামের হিন্দুপাড়া সংলগ্ন খালের ওপর ব্রিজটি দৃশ্যমান থাকলেও দুইপাশে নেই সংযোগ সড়ক। ব্রিজের ওপর দিয়ে যানবাহন তো দূরের কথা পায়ে হেঁটেও যাতায়াত করা সম্ভব নয়। যদিও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু ও কালভার্ট নিমার্ণ প্রকল্পের আওতায় ২০১৬-১৭ অর্থ বছরে ব্রিজটি নির্মাণ করা হয়।

সিরাজুল মিয়া নামের স্থানীয় এক বাসিন্দা বলেন, খালের ওপর যে ব্রিজটি নির্মাণ হয়েছে তা অপরিকল্পিত। এখানে ব্রিজের কোনো দরকার নেই। ব্রিজ হলেও রাস্তা না হওয়ায় এটা আমাদের কোনো কাজে আসছে না।

বড় পলাশবাড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, ২০১৬-১৭ সালে ব্রিজটি নির্মাণ হলেও কোনো যানবাহন চলাচল করে না। ব্রিজটির সংযোগ সড়ক নির্মাণের জন্য জোর দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে বালিয়াডাঙ্গী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান বলেন, ব্রিজটির সংযোগ সড়ক করার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) যোবায়ের হোসেন বলেন, ব্রিজ নির্মাণের পর মানুষ চলাচল করে না বিষয়টি আমার জানা নেই। তবে ব্রিজটি পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এ জাতীয় আরও খবর

মাতৃভাষার মাস শুরু আজ

২১০ রান টপকে অবিশ্বাস্য এক জয় কুমিল্লার

বগুড়ায় উপ-নির্বাচন : নেতাকর্মীরা ভোটকেন্দ্রে গেলেই ব্যবস্থা নেবে বিএনপি

আগুন নিয়ন্ত্রণে মোংলা ইপিজেডের

নিজেদের ইচ্ছামতো বিশ্ববিদ্যালয় চালানো যাবে না : রাষ্ট্রপতি

বিএনপির ছেড়ে দেওয়া ৬ আসনে ভোটগ্রহণ আজ

অতিরিক্ত পুলিশ সুপার মুকুলের অফিস থেকে ঘরে ফেরা হলো না

আমি আহলে হাদিসের অনুসারী, পকেটে দুই কোটি ভোট : রহমতুল্লাহ

স্বাস্থ্যের ৪ পরিচালককে বদলি, নিপসমে সেব্রিনা ফ্লোরা

ভুল তথ্যে র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছিল আমেরিকা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বিশ্বের শীর্ষ ১০ ধনীর তালিকা থেকে ছিটকে গেলেন আদানি

বাণিজ্য মেলায় ১০০ কোটি টাকার পণ্য বিক্রি