শনিবার, ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

জিততে ভুলে গেছে জুভেন্টাস

news-image

অনলাইন ডেস্ক : ক্রিস্টিয়ানো রোনালদোর অভাব হাড়ে হাড়েই যেন টের পাচ্ছে জুভেন্টাস। আলোচনার জন্ম দিয়ে তুরিন ছেড়ে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরেছেন সিআর সেভেন।

এদিকে পর্তুগিজ উইঙ্গারকে হারিয়ে ‘ঢাল-তলোয়ারহীন সৈনিক’ হয়ে দাঁড়িয়েছে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল। সিরি’আর চলতি মৌসুমে চার ম্যাচ খেলে ফেললেও এখনো জয়ের দেখা পায়নি তুরিনের বুড়িরা।

এবার ঘরের মাঠ তুরিনে ম্যাচের শুরুতে এগিয়ে গিয়েও এসি মিলানের বিপক্ষে ১-১ ব্যবধানে ড্র করেছে জুভরা। পয়েন্ট তালিকাতেও তলানিতে গিয়ে ঠেকেছে লিগ ইতিহাসের সবচেয়ে সফল ক্লাবটি।

আশ্চর্যজনক হলেও সত্যি, টেবিলে অবনমন অঞ্চলে অ্যালেগ্রির শিষ্যরা। চার ম্যাচে ২ হার ও ২ ড্র নিয়ে মাত্র ২ পয়েন্ট নিয়ে ১৮তম স্থানে জুভেন্টাস। যেখানে সমান ম্যাচে ৩ জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে মিলান। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে তাদের নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান।

লিগের ৬০ বছরের মধ্যে এবারই সবচেয়ে বাজে শুরু জুভদের। ১৯৬১-৬২, ১৯৫৫-৫৬ ও ১৯৪২-৪৩ মৌসুমের পর এই নিয়ে চতুর্থবারের মতো চার ম্যাচ খেলে এখনো জয়ের দেখা পায়নি জুভেন্টাস।

অবশ্য মিলানের বিপক্ষে ম্যাচের শুরুতে পাওয়া গোলে জয়ের স্বপ্ন দেখছিল অ্যালেগ্রির দল। দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাকে পাওলো দিবালার পাস থেকে চতুর্থ মিনিটে জুভদের এগিয়ে দেন আলভারো মোরাতা।

সিরি’আয় জয় না পেলেও চ্যাম্পিয়নস লিগে গত সপ্তাহে সুইডিশ ক্লাব মালমোর বিপক্ষে জয় পেয়েছিল ইতালিয়ান জায়ান্টরা। ৩-০ ব্যবধানে জয়ের সেই ম্যাচে দলের শেষ গোলটি করেন মোরাতা। জুভদের হয়ে চলতি মৌসুম সব প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচে তিন গোল করলেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

মিলানের বিপক্ষে প্রথমার্ধ পর্যন্ত মোরাতার গোল ধরে রেখে লিগে মৌসুমের প্রথম জয়ের স্বপ্ন দেখছিল তুরিনের বুড়িরা। কিন্তু শেষ মুহূর্তে তাদের সেই স্বপ্ন কেড়ে নেন আন্তে রেবিচ। ৭৬তম মিনিটে সান্দ্রো তোনালির কর্নার থেকে হেডে মিলানকে সমতায় ফেরান ক্রোয়েশিয়ান উইঙ্গার।

জুভদের বিপক্ষে মিলানের এই ড্র যেন জয়েরই সমান। যেখানে কোচ স্তেফানো পিওলির স্কোয়াডে ছিলেন না তিন মূল খেলোয়াড় জ্লাতান ইব্রাহিমোভিচ, অলিভিয়ের জিরু ও দাভিদ কালাব্রিয়া। জুভদের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করার আগে চ্যাম্পিয়নস লিগে নিজেদের প্রথম ম্যাচে লিভারপুলের বিপক্ষে ৩-২ ব্যবধানে পারে মিলান।

এ জাতীয় আরও খবর

আরিয়ানের খাবার পাঠানো নিয়ে জেল কর্তৃপক্ষকে অনুরোধ শাহরুখের

নির্মাতা-অভিনেতা কায়েস চৌধুরী মারা গেছেন

সন্তানকে বাঁচাতে কুমিরকে পিষে দিল হাতি!

একজন ‘মাদকসেবী’কে গ্রেপ্তার করা হয়েছে : ফখরুল

স্ত্রীকে হত্যার পর মেয়েকে নিয়ে থানায় হাজির স্বামী

ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের পুনর্বাসনে সরকারের ব্যাপক উদ্যোগ

স্কুল-কলেজের বিষয়ে শিক্ষাবোর্ডের জরুরি নির্দেশনা

রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধ করতে প্রয়োজনে গুলি

আমাদের নেতাকর্মীরা মণ্ডপে হামলায় জড়িত নয়: নুর

দুর্বৃত্তের ছোড়া পাথর চোখে লেগে রক্তাক্ত ট্রেনযাত্রী

নুরের সংগঠনের নেতাকর্মীসহ ৭ জন রিমান্ডে

ইতিহাস গড়ে সুপার টুয়েলভে নামিবিয়া