বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

‘বাংলাদেশ নয়, এটা ইন্ডিয়া হিন্দিতে বলুন’

news-image

বিনোদন ডেস্ক : পরিচালক সত্রাজিৎ সেন, সৃজিত মুখোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায় (বাম দিক থেকে)
অনলাইনেই নামি ব্র্যান্ডের একটি চশমার অর্ডার দিয়েছিলেন ভারতীয় পরিচালক সত্রাজিৎ সেন। তবে কয়েকদিন পর চশমার পাওয়ারে সমস্যা বুঝতে পেরে তা ফেরত দিতে গিয়েছিলেন তিনি। এরপরেই বাধে বিপত্তি। ডেলিভারি বয়কে ফোনে সমস্যাটি বুঝিয়ে দেওয়ার সময় অপর প্রান্ত থেকে তিনি পরিচালককে একপ্রকার নির্দেশ দেন হিন্দিতে কথা বলার জন্য। খোদ কলকাতায় তাকে এমন সমস্যার সম্মুখীন হতে হবে সেটা তিনি চিন্তা করতে পারেননি। এজন্য তিনি রীতিমতো হতবাক ও ক্ষুব্ধ।

ডেলিভারি বয়ের আচরণে ক্ষুব্ধ হয়ে একাধিক টুইট করেছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই পরিচালক-প্রযোজক। সঙ্গে সেই নামি চশমার ব্র্যান্ডকেও টুইটে ট্যাগ করেছেন তিনি। তিনি ডেলিভারি বয়ের সঙ্গে ঘটে যাওয়া ঘটনার বিবরণ দিয়েছেন টুইটে। তিনি ওই ডেলিভারি বয়কে বাংলায় সমস্যাটা বুঝিয়ে দেওয়ার সময় নাকি তিনি ফোনের ওপর থেকে বলে ওঠেন, ‘এটা বাংলাদেশ নয়, ইন্ডিয়া, আপনার হিন্দি বলতে পারা উচিত।’

পরিচালকের টুইট চোখে পড়তেই তার সমর্থনে সৃজিত মুখোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায়ের মতো ব্যক্তিরাও টুইটের রিপ্লাই দিয়েছেন। তারাও ব্যাপারটা নিয়ে অত্যন্ত বিরক্ত ও ক্ষুব্ধ। টুইটের জবাবে সৃজিত লেখেন, ‘কাঁচা বাংলায় উত্তর দিয়েছিস তো সত্রাজিৎ?’

পরমব্রত চট্টোপাধ্যায় কোনো লুকোচুরি না করে সোজাসুজি কমেন্ট করেছেন, ‘খিস্তিটা কাঁচা বাংলায় হতে হবে তবে আনন্দ!’

আবির জবাব দিয়েছেন ‘ফেলুদা’র সেই বিখ্যাত সংলাপের ভঙ্গিতে, ‘আপনি হিন্দি চালিয়ে যেতে পারেন বেশ লাগছে।’ সঙ্গে ঘটনা কতদূর গড়ালো সেই বিষয়ে আপডেট চেয়েছেন তিনি।

তবে শুধু তারকারাই নয়, সত্রাজিতের এই টুইটে ক্ষোভ প্রকাশ করেছেন নেটিজেনরাও। পরিচালককে সমর্থন দিয়ে তার টুইটে রিটুইট করে চলেছেন তারা।