শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নয় বছরেও সেতুতে নেই ল্যাম্পপোষ্ট, পথচারীদের ভোগান্তি

news-image

পিরোজপুর প্রতিনিধি : ২০১৩ সালের ১৯ ফেব্রুয়ারী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলার বলেশ্বর নদীর উপর নির্মিত ৩৫০ মিটার দীর্ঘ এবং ১০ মিটার প্রসস্থ শহীদ ফজলুল হক মনি সেতু। স্থানীয়ভাবে পরিচিত জিয়ানগর ব্রীজ হিসেবে।

সেতু চালুর দীর্ঘ নয় বছরেও ল্যাম্পপোষ্ট দেয়া হয়নি সেতুটিতে ৷ আর ল্যাম্প পোষ্ট না থাকায় ভোগান্তির শেষ নেই রাতের পথচারী ও যানবাহনের।

যখন সন্ধ্যা নামে, ঘুটঘুটে আঁধার নেমে আসে সম্পূর্ন সেতু জুড়ে। নীরব ঘুটঘুটে অন্ধকার চারপাশ। বেড়ে যায় পথচারীদের আতঙ্ক। দীর্ঘ এ সেতুতে ল্যাম্প পোষ্ট না থাকায় প্রায়ই ছিনতাইসহ বিভিন্ন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটে এখানে।

উল্লেখ্য যে, সেতুটি ব্যবহার করে দক্ষিণাঞ্চলের হাজার হাজার ব্যবসায়ীসহ সকল স্তরের লোকজন ঢাকাসহ বিভিন্ন জায়গায় যাতায়াত করে। সেতুটি নির্মিত হওয়ায় ইন্দুরকানী উপজেলার সঙ্গে পিরোজপুর জেলা সদরের যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি হয়েছে। স্থানীয় ব্যবসায়ীদের স্বল্প খরচে স্বল্প সময়ের মধ্যে পণ্য পরিবহণ করা সহজ হচ্ছে। ল্যাম্প পোষ্ট না থাকায় বিভিন্ন ধরনের অপ্রীতিকর ঘটনা নিত্য যন্ত্রণা কারণ এখন এসব মানুষের।

স্থানীয় সাধারণ মানুষের এ বিষয়ে অভিযোগের অন্ত নেই। ব্রিজ পার হয়ে যাওয়ার পথে বিভিন্ন সময় বখাটে ছেলেদের উৎপাত দেখা যায়।

স্থানীয় মনজিলা বলেন, আমার দুই মেয়ে – মারজান ও তুহফা। তাদের নিয়ে সন্ধার পরে সেতু পার হতে ভয় করে। বেশি রাতে তো আরও খারাপ অবস্থা। সেটা সবার ক্ষেত্রেই হয়তো।

স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ী ঈসা হাওলাদার বলেন, আমাদের মতো ব্যবসায়ীদের বিপত্তি সবার থেকে বেশি৷ সব সময়ই ভয় কাজ করে। দীর্ঘ সেতু কিন্তু আলো নেই রাতে।

অটোচালক সেলিম গাজী বলেন, সেতুটি এতো বছর পার হলেও ল্যাম্প পোষ্ট নেই। ভুক্তভোগী আমরা আর পথচারী মানুষ। সন্ধ্যা নামলেই এখানে পুরো অন্ধকার।

পিরোজপুরের সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী মাসুদ মাহমুদ জানান, শহীদ শেখ ফজুলল হক মনি সেতুর উপরে ল্যাম্পপোষ্টের জন্য স্টিমেট তৈরি হচ্ছে। আশা করছি অনুমোদন পেলে টেন্ডারের মাধ্যমে কাজ শুরু করা হবে।

এ বিষয়ে ইন্দুরকানী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুৎফন্নেছা খানম জানান , এ সেতুর উপরে ল্যাম্পপোষ্ট অতীব জরুরী। ল্যাম্পপোষ্ট না থাকার কারণে রাতের আধারে পথচারী ও যানবাহন চলাচলে ভোগান্তির স্বীকার হতে হয়। আমরা যত দ্রুত সম্ভব সমাধানের চেষ্টা করবো।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা