বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক কাউন্সিলর পদ নিয়েই ২৫ জনের টানাটানি

news-image

সাইদুল ইসলাম, চট্টগ্রাম:চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কাউন্সিলর পদে উপ-নির্বাচনে এক পদের জন্য ২৫ জনের টানাটানি শুরু হয়েছে। ইতিমধ্যে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা শেষে মনোনয়নপত্রও সংগ্রহ করেছেন কাউন্সিলর পদ-প্রত্যাশী প্রার্থীরাও। নগরীর ৪১টি ওয়ার্ডের সিটি নির্বাচনের মধ্যে এটিই সর্বোচ্চ মনোনয়নপত্র সংগ্রহের ঘটনা। এখানে একটি কাউন্সিলর পদের জন্য নির্বাচনে অংশগ্রহণ করতে শনিবার পর্যন্ত ২৫ জন আওয়ামীলীগ, যুবলীগ ও ব্যবসায়ী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এসব নিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনসহ নগরীতে ব্যাপক গুঞ্জনও শুরু হয়েছে।

চট্টগ্রাম নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৬ নং চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে শূন্য পদে উপ-নির্বাচনে ২৫ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এই উপ-নির্বাচন ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম)’র মাধ্যমে আগামী ৭ অক্টোবর হবে। এ পর্যন্ত ২৫ জনের মধ্যে রাজনৈতিক দলের নামের স্থলে আওয়ামী লীগ লিখেন ১৬ জন, একই জায়গায় কোনো নাম না লিখলেও বিএনপির ১ জন এবং ৪ জন স্বতন্ত্র প্রার্থী, আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত থাকলেও ঐ জায়গায় কোনো কিছু না লিখে মনোনয়ন সংগ্রহ করেছেন ৫ জন।

মনোনয়নপত্র সংগ্রহকারিদের মধ্যে রয়েছেন প্রয়াত কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর স্ত্রী মেহেরুন নেছা কামরুন মিন্টু, আলী আকবর হোসেন চৌধুরী মিন্টু,নাজিম উদ্দিন, সেলিম রহমান, কাজী রাজেশ ইমরান, দেলোয়ার হোসেন ফরহাদ, বিএনপি থেকে একেএম সালাউদ্দিন কাউসার লাবু, কায়ছার আহমেদ, আবুল কালাম চৌধুরী, শওকত ওসমান, নূর মোস্তফা টিনু, মো. নোমান চৌধুরী, মো. শাহেদুল আজম শাকিল, মো. মজিবুর রহমান, মো. আজিজুর রহমান, খালেদ জামাল, মো. আব্দুর রউফ, কাজল প্রিয়া বড়ুয়া, মো. নুরুল হুদা, মো. ওমর ফারুক, মো. রুবেল ছিদ্দিকী, মো. দেলোয়ার হাছান ও মো. জসিম উদ্দিন, মো. জাবেদ ও জামশেদ নেওয়াজ।
চট্টগ্রাম সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, তফসিল ঘোষণার পরপরই নির্বাচনে অংশগ্রহণ করতে মনোনয়ন সংগ্রহ করেছেন ২৫ জন। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৩ সেপ্টেম্বর। বাছাই হবে ১৪ সেপ্টেম্বর। তবে প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ১৯ সেপ্টেম্বর। তাছাড়া ১৫ টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ হবে। কোনো পক্ষ বা দল নির্বাচনের দিন বিশৃঙ্খলা করলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। যেকোন মূল্যে সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধ পরিকর বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত বছরের ১৮ মার্চ পরপর ৭ বারের কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে শূন্য হয় চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর পদটি।

 

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি