বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেত্রকোনায় বিষ খেয়ে স্ত্রীর আত্মহত্যা, স্বামী আটক

news-image

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনার সীমান্ত উপজেলার দুর্গাপুরে বিষ খেয়ে আত্মহত্যা করেছে জোসনা খাতুন (২৭) নামে এক গৃহবধূ। শুক্রবার সন্ধ্যায় নিজ বাড়িতে বিষ খেলে পরিবারের লোকজন উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। স্বামীর নির্যাতন সইতে না পেরে বিষপানে আত্মহত্যার অভিযোগে পুলিশ স্বামী আনিস মিয়া (৩০) কে আটক করেছে। জোসনা খাতুন উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নের হাতিমারাকান্দা গ্রামের আব্দুল মন্নাফের মেয়ে।

দুর্গাপুর থানার ওসি শাহ্ নুর এ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এছাড়াও এই ঘটনায় ইতিমধ্যে একটি মামলা দায়ের হয়েছে। আমরা আসামিকে গ্রেফতার করেছি।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, গত ২০১০ সালে পারিবারিকভাবে আনিসের সাথে জোসনার বিয়ে হয়। এরপর থেকেই তাদের মধ্যে ছোটখাটো বিষয় নিয়ে প্রায় সময়ই ঝগড়া-বিবাদ হতো। এসব নিয়ে স্ত্রীকে মারধর করতো আনিস। বিষয়টি স্থানীয়ভাবে সমাধানও হয়েছে। কিন্তু এরপরেও থামেনি তার নির্যাতন। এসব নিয়েই বিগত ১২ বছর ধরে তাদের সংসারে তিনটি সন্তানের জন্ম হয়। সন্তানের সামনেই লাঞ্ছিত আর মানসিক নির্যাতনের নিয়মিত শিকার ছিলেন জোসনা।
সর্বশেষ গত ৯ সেপ্টেম্বর জোসনা খাতুন অসুস্থ হয়ে পড়লে বাজার থেকে স্বামীকে ওষুধ আনার কথা বলায় অকথ্য ভাষায় গালিগালাজ ও নির্যাতন করে। একপর্যায়ে স্বামী আনিস ওষুধের পরিবর্তে ঘরে রক্ষিত বিষ খাইয়া মইরা যা বলে চলে যায়। নির্যাতন ও স্বামীর কথা শুনে রাতেই বিষপানে করেন জোসনা। বিষয়টি বুঝতে পেরে পরিবারের লোকজন ও প্রতিবেশি দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। হাসপাতালে চিকিৎসা দিলে প্রাথমিকভাবে তিনি কিছুটা সুস্থ হলেও চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে তার মৃত্যু হয়।

এ ঘটনায় আনিস মিয়াকে আসামি করে রাতেই দূর্গাপুর থানায় একটি মামলা দায়ের করেছেন নিহতের ভাই মমিন মিয়া। পুলিশ আনিসকে নিজ বাড়ি থেকে রাতেই আটক করে শনিবার দুপুরে নেত্রকোনা আদালতে প্ররণ করে।

 

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ