শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বে ২৪ ঘণ্টায় মৃত্যু কমেছে, বেড়েছে শনাক্ত

news-image

আন্তর্জাতিক ডেস্ক : সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৯ হাজার ৩০৯ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় এ সংখ্যা কমেছে ৩৮১ জন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে আরও ৫ লাখ ৯৮ হাজার ৫২৮ জনের। যেখানে গত ২৪ ঘণ্টার তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে ৩ হাজারের বেশি।

ওয়ার্ল্ডোমিটারসের সবশেষ তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৬ লাখ ২০ হাজার ১১ জনে এবং শনাক্ত ২২ কোটি ৪০ লাখ ৩৭৪ জনে পৌঁছেছে।

গত একদিনে বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এই সময়ে দেশটিতে নতুন করে ১ লাখ ৫৮ হাজার ৪৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৯৯ জনের। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ১৫ লাখ ৫৮ হাজার ৮৯৩ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ৭৪ হাজার ৫১৭ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় স্থানে থাকা মেক্সিকোতে গত ২৪ ঘণ্টায় ৮৭৯ জন মারা গেছেন এবং সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৮৭৬ জন। দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৩৪ লাখ ৬৫ হাজার ১৭১ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৬৫ হাজার ৪২০ জনের।

প্রাণহানির তালিকায় ওপরে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় ৭৯৪ জনের মৃত্যু হয়েছে এবং একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৮ হাজার ৩৮০ জনের। এ নিয়ে দেশটিতে মৃত্যু ১ লাখ ৯০ হাজার ৩৭৬ জনে এবং শনাক্ত ৭০ লাখ ৮৪ হাজার ২৮৪ জনে দাঁড়িয়েছে।

একদিনে ইন্দোনেশিয়ায় করোনায় ৩৩৪ জন মারা গেছেন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯৯০ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৪১ লাখ ৫৩ হাজার ৩৫৫ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩৮ হাজার ১১৬ জনের।

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় ৭৪৭ জনের মৃত্যু হয়েছে এবং করোনা শনাক্ত হয়েছে ৩০ হাজার ৮৯১ জনের। ফলে দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৯ লাখ ৫৮ হাজার ৮৯৯ জনে এবং মৃত্যু ৫ লাখ ৮৫ হাজার ২০৫ জনে পৌঁছেছে।

এদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬৪ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ১৪৮ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৩১ লাখ ৬৩ হাজার ৪ জন এবং মারা গেছেন ৪ লাখ ৪২ হাজার ৪৬ জন।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৬৮ লাখ ৭৭ হাজার ৮২৫ জন, যুক্তরাজ্যে ৭১ লাখ ৩২ হাজার ৭২ জন, ইতালিতে ৪৫ লাখ ৯০ হাজার ৯৪১ জন, তুরস্কে ৬৫ লাখ ৯০ হাজার ৪১৪ জন, স্পেনে ৪৯ লাখ ৩ হাজার ২১ জন এবং জার্মানিতে ৪০ লাখ ৫৮ হাজার ৯৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১৫ হাজার ৩৬২ জন, যুক্তরাজ্যে ১ লাখ ৩৩ হাজার ৮৪১ জন, ইতালিতে এক লাখ ২৯ হাজার ৭৬৬ জন, তুরস্কে ৫৯ হাজার ১৭০ জন, স্পেনে ৮৫ হাজার ২১৮ জন এবং জার্মানিতে ৯৩ হাজার ৪০ জন মারা গেছেন।

 

এ জাতীয় আরও খবর