শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বড় স্টোরেজ নিয়ে অপো এ১৬’র নতুন সংস্করণ

news-image

সম্প্রতি গ্লোবাল স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো বাজারে নিয়ে এসেছে ‘এ’ সিরিজের সর্বশেষ অলরাউন্ডার স্মার্টফোন এ১৬। ফোনটি বাজারে আসার পর থেকে অপো ভক্তদের মধ্যে দারুণ সাড়া ফেলেছে। এরই ধারাবাহিকতায় আরো বড় স্টোরেজ ৪জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম সমৃদ্ধ এ১৬-এর নতুন ভ্যারিয়েন্ট নিয়ে এসেছে শীর্ষস্থানীয় ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার থেকে সারাদেশে অপোর সব আউটলেট ও অনলাইন মার্কেটপ্লেসে নতুন সংস্করণের ফোনটি পাওয়া যাচ্ছে। দেশে স্মার্ট ডিজাইনের ফোনটির দাম ধরা হয়েছে ১৪,৯৯০ টাকা।

এ১৬-এর সবচেয়ে শক্তিশালী দিকগুলো হচ্ছে এর স্লিক ডিজাইন, বড় ব্যাটারি এবং ট্রিপল ক্যামেরার সেট আপ। প্রিমিয়াম সুবিধা দিতে স্বল্প বাজেটের ফোনটিতে রাখা হয়েছে সাইড মাউনটেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ম্যাক্রা লেন্সসহ নানা সুবিধা।
এ১৬ ফোনে ব্যবহার করা হয়েছে শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টা-কোর প্রসেসর। এর ৬০ মেগাহার্টজ স্ক্রিন রিফ্রেশ রেট, ১২০ মেগাহার্টজ টাচ স্যাম্পলিং রেট প্রতিটি স্ক্রলিং-এর সময় দেবে ভিন্ন এক অনুভূতি। ভালো পারফরমেন্স নিশ্চিতের জন্য ফোনটিতে রয়েছে পাঁচটি তাপমাত্রা সেন্সর। পারফরমেন্সের সাথে ৬.৫ ইঞ্চির ওয়াটার ড্রপ ডিসপ্লের ডিজাইনও নান্দনিক। ফোনটির ৮.৪ মিলিমিটার পুরুত্ব ব্যবহারকারীকে দিবে স্লিম ও আরামদায়ক এক অনুভূতি।

ফোনটির ফোনের সবচেয়ে বড় আকর্ষণের জায়গা হচ্ছে এর ৫০০০ এমএএইচ বড় ব্যাটারি। একবার চার্জেই সারাদিন ইন্টারনেট ব্রাউজ, গেম খেলা, ছবি তোলা, ভিডিও দেখা, কথা বলা সবই করা যাবে। বারবার ফোনের চার্জ নিয়ে বাড়তি চিন্তা করতে হবে না। বলা হচ্ছে, একবার চার্জ দিয়ে ২১ ঘণ্টা ইউটিউব দেখা সম্ভব। এমনকি সুপার পাওয়ার মোড থাকার কারণে ৫% চার্জ থাকলেও ১.৮৪ ঘণ্টা কথা বলা যাবে। আছে নাইট চার্জ মোড যার মাধ্যমে রাতে নিশ্চিন্তে ফোন চার্জ দিয়ে রাখা যাবে। ওভারচার্জিং বা ফোন গরম হওয়ার কোনো ভয় নেই।

ফোনটির আরেকটি গুরুত্বপূর্ণ ফিচার হলো ট্রিপল ক্যামেরা। এমনিতেই ক্যামেরার জন্য অপো ফোনের আলাদা সুনাম রয়েছে। এ১৬ ফোনটিও তার ব্যতিক্রম নয়। ফটোগ্রাফি করার জন্য ফোনটির রিয়্যার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। বাকি দুটি ক্যামেরা ২ মেগাপিক্সেল করে। সেলফি প্রিয়দের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। সামনে ও পেছনের উভয় ক্যামেরাই স্মার্ট বিউটিফিকেশন ফিচার সমর্থন করে। আছে ম্যাক্রো লেন্সের মতো দারুণ ফিচার যা দিয়ে আরো সূক্ষ্মভাবে ছবি তোলার ক্ষেত্রে নিজের সৃজনশীলতা প্রকাশের সুযোগ রয়েছে। ছবিও হবে আরো নিখুঁত ও সংবেদনশীল। কালারওএস ১১ সাপোর্ট করা ফোনটিতে আরো আছে ফ্লেক্সড্রপ ও আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স সমৃদ্ধ পাওয়ার সেভিংস-এর মতো দারুণ সব ফিচার।

ক্রিস্টাল ব্লাক ও স্পেস সিলভার এই দুই কালারের ফোনটি পেতে আজই আপনার নিকটস্থ অপো আউটলেটে যোগাযোগ করুন। আর স্বল্প বাজেটে স্মার্টফোনে প্রিমিয়াম সুবিধা উপভোগ করুন।

উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর গ্রাহকদের মাত্র ১৬ টাকায় ফোন জেতার সুযোগ করে দিতে এ সিরিজের নতুন অলরাউন্ডার ফোন অপো এ১৬ উন্মোচন করে অপো। আজই এ অফারটির শেষ দিন। তাই দেরি না করে, মাত্র ১৬ টাকায় লুফে নিন আপনার পছন্দের এ১৬ ডিভাইসটি।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা