শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এখনও চোখের মাঝে পাহাড়ের বিশালতা লেগে আছে

news-image

দিলরুবা ইয়াসমিন রুহি
অনেক দিনের ইচ্ছা ছিল একদম নিজের মতো করে একটা চমৎকার আনন্দ ভ্রমণে যাব, সেটা যেখানেই হোক। সাজেক যাব কিন্তু পাহাড়ি রাস্তা এবং অনেক অসুবিধা সবকিছু চিন্তা করে আর যাওয়ার প্ল্যান হচ্ছিল না হঠাৎ করেই ছোট্ট পরিসরে একটা প্ল্যান করে আমরা সাজেক যাওয়ার প্রস্তুতি নেই। এমন একটা ট্রিপ করতে চেয়েছিলাম যেখানে একদম নিজেদের মতো যা ইচ্ছা তাই করবো। একেবারেই মেয়েদের একটা ট্রিপ, ইচ্ছা হলে পরি সাজবো, ইচ্ছা হলে পেত্নী সাজবো অথবা ঝর্নাতে নামবো নয়তো পাহাড়ে উঠবো। কেউ বাধা দেওয়ার থাকবে না। থাকবে না অন্য কোনো টেনশন। হবে শুধু আনন্দ আনন্দ আর আনন্দ! একদম সেইরকম মনের মতো একটা ট্রিপ করে এলাম! এখনো সাজেকের সেই মেঘময় ঘোরটা রয়ে গেছে। এখনও চোখের মাঝে পাহাড়ের বিশালতা লেগে আছে। মেঘের সেই মেঘপ্রপাত মনে হচ্ছে এখনো চোখের সামনে বয়ে যাচ্ছে। ট্রিপটা প্ল্যান করা হতো না যদি না বন্ধু এলিনা নিজে থেকে এগিয়ে না আসতো। এলিনা একজন উপস্থাপক,অভিনেত্রী এবং লেখক। আমরা দুজন চেয়েছিলাম আরও দু চারজন বন্ধু বান্ধবকে নিয়ে মজাদার একটা আনন্দ ভ্রমণ করব। শেষমেষ প্ল্যান হলো আমরা দুজন এবং সাথে আমার ছোট বোন সফরসঙ্গী হবে। যতটুকু আমরা সুযোগ পেয়েছি তার মধ্যে অনেক অ্যাডভেঞ্চার করেছি।এই আনন্দভ্রমণটুকু আজীবন মনে থাকবে, খুবই বিশেষ আনন্দ স্মৃতি হয়ে থাকবে ।

আমার তিনজন ছিলাম সফরসঙ্গী এবং আমাদের যখন যা ইচ্ছা হয়েছে, আমরা তাই করেছি একসাথে ফ্লাই করেছি প্লেনে, একসাথে কোচে করে গিয়েছে কিছু পথ, তারপর একসাথে বেবি ট্যাক্সি করে গিয়েছি অনেকটা পথ এবং যেতে যেতে খেয়েছি আখ,গেয়েছি গান। মজা করতে করতে সারাদিন ঘুরে বেড়িয়েছি পাহাড়ে মেঘের মাঝে। রাস্তায় যেখানে যা পেয়েছি সেখানে তা খেয়েছি, ওরা যখন ইচ্ছা হয়েছে যেখানে ইচ্ছা বসে পড়েছে,শুয়ে পড়েছে ওগুলোর ছবি তুলে এনেছি ।এ যেনো করোনার বন্দি জীবন পার করে প্রাণের আনন্দে ঘুরে বেড়ানোর একটা মহোউৎসব ছিল।একসময় ছবি তুলতে গিয়ে পড়ে গেল জয়া দোলনা থেকে , ওটা নিয়ে আমাদের মাঝে হাসির রোল পড়ে গেল। এখনো হাসি পাচ্ছে। এমন আরও অনেক মজার মজার সুখস্মৃতি নিয়ে আমরা ফিরলাম! অদ্ভুত সুন্দর একটা ট্রিপ আহা আবার কবে হবে এমন প্রাণের একটি আনন্দ ভ্রমণ?

সারাদিন ঘুরে এসে রাত্রিবেলা খোলা আকাশের নিচে বসে ঝাল মুড়ি বানিয়ে খাওয়া, মনের আনন্দে গান গাওয়া, ঘুম থেকে উঠে বিছানা থেকে শুয়ে শুয়ে জানালা দিয়ে মেঘ দেখা, বৃষ্টি দেখা, ভোর হওয়া দেখা! উফফফ … কি যে অদ্ভুত আনন্দে মেতে উঠে ছিলাম তা হয়তো বলে শেষ করা যাবে না। করোনার পর কবে এরকম আনন্দ করেছি সেটা মনে করতে পারছি না। বন্ধু এলিনা তোমাকে কীভাবে ধন্যবাদ দিব সেটা আমার জানা নাই। তুমি আমাকে পুরা সাজেক ঘুরিয়ে দেখালে ।তোমার কাছে ঋণী হয়ে রইলাম! কি অদ্ভুত সুন্দর একটা মানুষ তুমি! তোমার জন্য রইল অনেক ভালোবাসা! তোমাকে নিয়ে নতুন আরেকটি সুন্দর আনন্দ ভ্রমণে বের হওয়ার আশায় রইলাম!

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা