শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সারাদেশে র‌্যাবের ভেজালবিরোধী অভিযানে জরিমানা কোটি টাকা

news-image

নিজস্ব প্রতিবেদক : দেশব্যাপী ভেজাল, মানহীন ও অস্বাস্থ্যকর খাদ্যপণ্য উৎপাদন, মজুত ও বিক্রির অভিযোগে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে র‌্যাব। অভিযানে সারাদেশে ২০০ অসাধু ব্যবসায়ীকে প্রায় কোটি টাকা জরিমানা ও বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়ে বিপুল পরিমাণ ভেজাল ও মানহীন সামগ্রী ধ্বংস করা হয়েছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাতে র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান এসব তথ্য জানান।

তিনি বলেন, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, অন্যান্য সংস্থার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কর্মকর্তাদের সমন্বয়ে ভেজাল ও মানহীন খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান, মজুতকারী ও বিক্রেতাসহ এমন কার্যক্রমের সঙ্গে জড়িত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে দেশব্যাপী অভিযান পরিচালনা করা হয়।

রাত পর্যন্ত দেশব্যাপী ৬৮টি ভ্রাম্যমাণ আদালতে ২০৫ জন অসাধু ব্যবসায়ীকে ৯৭ লাখ ২৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া ৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। একজনের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল থেকে র‌্যাবের ১৫টি ব্যাটালিয়ন দেশব্যাপী একযোগে ভেজাল, মানহীন ও অস্বাস্থ্যকর খাদ্য উৎপাদন, মজুত ও বিক্রির সঙ্গে জড়িত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনার ক্ষেত্রে যেসব সরকারি দপ্তর বা কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করা প্রয়োজন তাদের সঙ্গে সমন্বয় করা হয়।

এর মাঝে রাজধানীর যাত্রাবাড়ী, শ্যামপুর ও চকবাজার এলাকায় ১৬টি প্রতিষ্ঠানকে ২১ লাখ টাকা জরিমানা করা হয়।

রাতে র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) ও সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবির সোয়েব জাগো নিউজকে বলেন, সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত র‌্যাব-১০ এর সহযোগিতায় বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম রাজধানীর যাত্রাবাড়ী, শ্যামপুর ও চকবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে অনুমোদনহীন ভেজাল ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুত ও বিক্রির অপরাধে যাত্রাবাড়ী এলাকায় ৭টি প্রতিষ্ঠানকে ৭ লাখ ২০ হাজার টাকা, শ্যামপুর এলাকায় ৬টি প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা ও চকবাজার এলাকায় ৩টি প্রতিষ্ঠাকে তিন লাখ টাকা করে মোট ২১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা