শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সিলেটে-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী

news-image

সিলেট প্রতিনিধি : সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোটের লড়াইয়ে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব বিজয়ী হয়েছেন। প্রায় ৬৫ হাজার ৩১২ ভোটের ব্যবধানে প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির আতিকুর রহমান আতিককে পরাজিত করে সাংসদ নির্বাচিত হন এই রাজনীতিবিদ।

শনিবার রাতে উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম তাঁকে বেসরকারিভাবে জয়ী ঘোষণা করেন।

প্রাপ্ত ফলাফলে সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান হাবিব পেয়েছেন ৯০ হাজার ৬৪ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান আতিক পেয়েছেন ২৪ হাজার ৭৫২ ভোট।

অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী শফি আহমদ চৌধুরী পেয়েছেন ৫ হাজার ১৩৫ ভোট। আর বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া পেয়েছেন ৬৪০ ভোট।

এর আগে সিলেটের দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত এ আসনের ১৪৯টি কেন্দ্রে দিনভর শান্তিপূর্ণ পরিবেশেই শেষ হয় ভোট গ্রহণ।

নির্বাচনে বিজয়ী হাবিবুর রহমান হাবিব বলেন, এবিজয় শুধু আমার নয়, বিজয়ের ভাগীদার তিন উপজেলার প্রতিটি নাগরিক। নৌকার বিজয় আওয়ামী লীগের প্রত্যেক নেতা-কর্মীর। সবার নিরলস প্রচেষ্টার ফলেই নৌকার বিজয় সুনিশ্চিত হয়েছে। এবিজয়ের মধ্য দিয়ে নান্দনিক দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ গড়ার স্বপ্ন আরও একধাপ এগিয়ে গেল। সবার সহযোগিতায় তিন উপজেলাকে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তুলতে চাই।

হাবিব বলেন, প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী আমার ওপর আস্থা রেখেছিলেন বলেই নির্বাচনী এলাকার মানুষ নৌকায় ভোট দিয়ে সে আস্থার প্রতিফলন ঘটিয়েছে। আমাকে নির্বাচিত করায় সকল ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

এদিকে নিকটতম প্রতিদ্বন্দ্বী পরাজিত প্রার্থী জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক জানান, নির্বাচনে সরকার দলীয় প্রার্থীর সমর্থকেরা লাঙলের ভোটারদের ভয়ভীতি দেখিয়ে কেন্দ্রে আসতে বাধা দিয়েছেন। নির্বাচনে নানা ভুল ত্রুটি আছে। আমি নিজেও ইভিএমে ভোট দিতে গিয়ে বিড়ম্বনায় পড়েছি। দিনরাত পরিশ্রম করেও ভোটারদের কেন্দ্রে আনা যায়নি। এর মূল কারণ আস্থাহীনতা। আগে ভোটারদের আস্থা ফেরাতে হবে, তবেই নির্বাচন সফল হবে। এ সময় তিনি নবনির্বাচিত সাংসদ হাবিবুর রহমান হাবিবকে অভিনন্দন জানান।

সিলেটের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সিলেট-৩ আসনে মোট ভোটার ছিল ৩ লাখ ৫০ হাজার। ভোটকেন্দ্র ১৪৯ টি।

নির্বাচনে আওয়ামী লীগের হাবিবুর রহমান হাবিব (নৌকা), জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক (লাঙল), বিএনপির বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি) এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী জুনায়েদ মোহাম্মদ মিয়া (ডাব) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন।

চলতি বছরের ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে এ আসনটির সাংসদ আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যান। তারপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন আয়োজন করে নির্বাচন কমিশন।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা