শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মির্জা ফখরুলের স্বাস্থ্য পরীক্ষা করা প্রয়োজন: তথ্যমন্ত্রী

news-image

নিজস্ব প্রতিবেদক :বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন তুলে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তিনি হতাশায় নিমজ্জিত হয়ে আবোল তাবোল বলা শুরু করেছেন। ​তার স্বাস্থ্য পরীক্ষা করা প্রয়োজন।

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুলের ‘আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে না’ এই মন্তব্যের প্রতিক্রিয়ায় ড. হাছান মাহমুদ বলেন, যে দলের নেতৃত্বে মুক্তিযুদ্ধ, যে দলের নেতৃত্বে স্বাধীনতার সংগ্রাম, যে দলের নেতৃত্বে স্বাধীনতা অর্জিত হয়েছে সেই দলের নাম আওয়ামী লীগ।আর যারা ‘আমরা সবাই তালেবান, বাংলা হবে আফগান’-শ্লোগান দেয়, তাদেরকে দুই পাশে বসিয়ে সভা করে বিএনপি নেতারা বলেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে না। তারা কোনো চেতনা ধারণ করে, সেটিই প্রশ্ন।

তথ্যমন্ত্রী বলেন, যারা স্বাধীনতাবিরোধীদের নিয়ে রাজনীতি করে, যারা আফগানিস্তানে তালেবান দখলের পর উল্লসিত হয়, তাদের এই অগ্রগতি পছন্দ হয় না। যাদের পছন্দ হয় না, তারা আবার হতাশার মধ্যেও আছে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, দেশকে পুনর্গঠিত করে যখন সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন, তখনই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। যারা দেশ চায়নি, পাকিস্তানি অপশক্তি, যারা পাকিস্তানের হয়ে লড়েছে, তাদের যৌথ সহযোগিতায় বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। বঙ্গবন্ধু তাঁর স্বপ্ন বাস্তবায়ন করে যেতে পারেননি। কিন্তু তাঁর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সেই স্বপ্নপূরণের পথে অনেক দূর এগিয়েছে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতি স্বাধীন বাংলা বেতারের সংগীতশিল্পী রফিকুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজার, অভিনেত্রী তারিন জাহান, অরুনা বিশ্বাস, সংগীতশিল্পী দিনাত জাহান মুন্নী এবং আরও অনেকে।

 

এ জাতীয় আরও খবর

সরকার পরিবর্তনে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল

‘বিদেশি ঋণ পরিশোধের অবস্থায় নেই সরকার’

ছোট ভাই শাহাদাতকে ‘কুলাঙ্গার’ বললেন মেয়র কাদের মির্জা

ঋণের সুদ দিতে গিয়ে হিসাব মেলানো কঠিন হচ্ছে, গভর্নরকে জানালেন ব্যবসায়ীরা

তাপপ্রবাহ বাড়ছে, হিট স্ট্রোকে ৩ জনের মৃত্যু

কোপা আমেরিকায় শাকিরার গান ‘পুন্তেরিয়া’

এক অভিযানেই ইসরায়েলের ১২ সেনা নিহত: হামাস

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে : আহসান হাবিব

বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার

শেয়ার হস্তান্তরে স্থিতাবস্থা : এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ বন্ধ