শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মেয়ের গায়ে আগুন, বাঁচাতে গিয়ে ঝলসে গেল মাও

news-image

ভোলা প্রতিনিধি : ভোলায় প্রেমের প্রস্তারে রাজি না হওয়ায় তরুণীর গায়ে কেরোসিন ঢেলে আগুন দেয় এক বখাটে। এ সময় মেয়ের চিৎকারে তাকে বাঁচাতে গিয়ে ঝলসে গেছে মায়ের শরীরও।

আহত মা-মেয়েকে প্রথমে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলেও পরে উন্নত চিকিৎসার জন‌্য ঢাকায় নেয়া হচ্ছে বলে জানা গেছে।

শনিবার (২১ আগস্ট) রাতে ভোলার লালমোহন উপজেলার পশ্চিম চরউমেদ ইউনিয়নে এ ঘটনা ঘটে। আহতরা ওই এলাকার বাসিন্দা ও স্থানীয় প্রাথমিক বিদ‌্যালয়ের প্রধানশিক্ষক মো. মজিবুল্ল‌্যাহর স্ত্রী ও মেয়ে।

আহত তরুণীর ভাই মো. আশরাফ হোসেন জানান, একই এলাকার নুরুল ইসলাম পাটোয়ারীর ছেলে মহিউদ্দিন সুমন দীর্ঘদিন ধরে তার বোনকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিলেন। তবে তাতে রাজি হননি তার বোন। আজ তার বোনকে পাত্রপক্ষ দেখতে আসে। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন সুমন।

এরই জেরে শনিবার রাতে তার বোনকে একা পেয়ে ঘরে ঢুকে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন বখাটে সুমন। পরে বোনকে বাঁচাতে মা গেলে তিনিও আগুনে ঝলসে যান। এরপর তার মা-বোনের চিৎকারে স্থানীয়রা ছুটে আসলে সুমন পালিয়ে যান। পরে স্থানীয়দের সহযোগিতায় তাদের উদ্ধার করে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তবে সেখানকার চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকায় নেয়া হচ্ছে।

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাকসুদুর রহমান মুরাদ ঘটনার সত‌্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ বিষয়ে আহত তরুণীর বাবা একটি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।