শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিএসসি সুপারিশ করা চিকিৎসকদের দ্রুত নিয়োগের তাগিদ

news-image

নিউজ প্রতিবেদক : বাংলাদেশ কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশ করা চিকিৎসকদের যত দ্রুত সম্ভব নিয়োগের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। মঙ্গলবার (১৭ আগস্ট) সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ১০তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে কমিটির সদস্য আ.ফ.ম. রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মো. মনসুর রহমান, মো. আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নুর ও মো. আমিরুল আলম মিলন বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে কমিটির সদস্য আমিরুল আলম মিলন বলেন, এখন বিশ্বজুড়েই করোনার ভয়াবহ থাবা চলছে। বাংলাদেশেও দিন দিন করোনা বাড়ছে। তাই পিএসসির সুপারিশ করা চিকিৎসকদের যত দ্রুত সম্ভব নিয়োগের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৈঠকে টিকা উৎপাদন ও প্রদান প্রক্রিয়া সহজতর করতে সরকার টু সরকার (জিটুজি) পদ্ধতি অনুসরণ ও টিকা প্রদানে বয়সসীমা আরও কমিয়ে আনার সুপারিশ করা হয়।

বৈঠকে কোভিডে আক্রান্ত হয়ে শহীদ চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য ‘প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা’ দ্রুততম সময়ে তাদের পরিবারের কাছে পৌঁছানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও সুপারিশ করা হয়।

জানা যায়, বৈঠকে ‘বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট বিল, ২০২১’ এর আরও পরীক্ষা-নিরীক্ষার লক্ষ্যে কমিটির সদস্য আ.ফ.ম. রুহুল হককে আহ্বায়ক করে একটি সাব কমিটি গঠন করা হয়।

এছাড়া ‘মেডিক্যাল কলেজ (গভর্নিং বডিজ) রিপিল বিল ২০২১’, ‘মেডিক্যাল ডিগ্রিজ (রিপিল) বিল, ২০২১’ এর প্রয়োজনীয় সংশোধনীসহ জাতীয় সংসদে উত্থাপনের সুপারিশ করা হয়।

 

এ জাতীয় আরও খবর

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩

ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন

দেড় বছর পর শনিবার বিদ্যালয়ে ক্লাস, মিশ্র প্রতিক্রিয়া অভিভাবকদের

পুলিশের মধ্যস্থতায় বনানীর সড়ক ছাড়লেন শ্রমিকরা

২৪ ঘণ্টাতেও উদ্ধার হয়নি দুর্ঘটনাকবলিত দুই ট্রেন

পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো ভারত

আরও ২ দিন গরম থাকতে পারে

পদত্যাগ করে দুধ দিয়ে গোসল বিএনপি নেতার