বুধবার, ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় এক নারীর শরীরে দুই ডোজ টিকা দেওয়ার অভিযোগ

news-image
তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া:  ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে রোজিনা বেগম (৩৮) নামে এক নারীকে করোনা ভাইরাসের দুই ডোজ টিকা দেওয়ার অভিযোগ উঠেছে। শনিবার  দুপুরে  টিকাদানের সময় আধা ঘন্টার ব্যবধানে সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।সে উপজেলার সৈয়দটুলা গ্রামের মো. মুসলিম খানের স্ত্রী।
রোজিনা বেগমের স্বামী মুসলিম খান জানান, দুপুরে কেন্দ্রে টিকা নিতে যান রোজিনা।
দীর্ঘক্ষণ লাইনে দাঁড়ানোর পর টিকা নেন তিনি। এরপর টিকাকার্ডের জন্য রোজিনা কেন্দ্রেই অপেক্ষা করতে থাকেন। প্রায় আধাঘণ্টা পর টিকাদানকর্মী এসে আবারও রোজিনাকে টিকা দেন। দুই ডোজ টিকা নেওয়ার পর এখনও পর্যন্ত রোজিনার শারীরিক কোনো সমস্যা হয়নি।
তবে পরে কোনো সমস্যা হয় কিনা সেই দুশ্চিন্তায় আছি।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোমান মিয়া বলেন,
দুই ডোজ নেওয়ার বিষয়টি জানতে পেয়ে ওই টিকাকেন্দ্রে আমি দ্রুত যাই। গৃহবধু রোজিনা প্রথমে একবার টিকা নিয়ে চলে যান। কিছুক্ষণ পর আবার কেন্দ্রে এসে বলেন তিনি টিকা কার্ড ফেলে গেছেন। তখন টিকাদানকর্মীকে কিছু না বলে তিনি হাত বাড়িয়ে দিলে তাকে টিকা দেওয়া হয়। পরবর্তীতে তিনি বাইরে গিয়ে বলেন যে টিকা দুইবার নিয়েছেন। পরবর্তীতে তাকে তিনঘন্টা বসিয়ে রাখা হয়েছে কোন ধরনের শারীরিক সমস্যা হয় কিনা । সমস্যা না হওয়া স্বামীর হাতে তাকে বুঝিয়ে দেওয়া হয়েছে। আমরা তার স্বামীর সাথে আবারোও যোগাযোগ করেছি। প্রথম টিকার ডোজ তার শরীরে কাজ করবে, দ্বিতীয়টি শরীরে কোন কাজ করবেনা।