সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

রংপুরে দিনের বেলায় মানুষের ব্যস্ততা বাড়লেও সন্ধ্যার পর সুনসান নীরবতা

news-image

রংপুর ব্যুরো : রংপুর নগরীতে কঠোর লকডাউনে দিনের বেলায় মানুষের ব্যস্ততা বাড়লেও সন্ধ্যার পর সুনসান নীরবতা বিরাজ করে। আগের চেয়ে মানুষজনের চলাচল বেড়েছে। দোকানপাটেও এক সাটার খুলে ব্যবসা চলছে। সড়কে যানবাহন বাড়ছে।

লকডাউনের ষষ্ঠদিনে পুলিশ র‌্যাবের তৎপরতা অন্যান্য দিনের চেয়ে বেশি লক্ষ্য করা গেছে। নানা অজুহাতে মানুষ বাড়ি থেকে বের হচ্ছেন। প্রতিদিন জরিমানা করেও মানুষকে দিনের বেলা ঘরবন্দি রাখা যাচ্ছে না।এদিকে, দিনের বেলা সড়কে মানুষজনের ব্যস্ততা দেখা গেলেও সন্ধ্যা নামলে চলাচল কমে যায়। রাত ৯টা বাজতেই অনেকস্থানে সুনসান নীরবতা বিরাজ করতে দেখা গেছে। পাড়া মহল্লার মোড়ে ছোটখাট আড্ডা থাকলেও প্রধান সড়কসহ অন্যান্য সড়কে লোকজনের চলাচল শূন্যের কোঠায় নেমে আসে রাত যত বেশি হয়।

রংপুর মেট্রোপলিটন এলাকায় সরকার ঘোষিত বিধি-নিষেধ বাস্তবায়নে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ থানা, ট্রাফিক বিভাগ ও ডিবি’র মোট ২৫টি টহল টিম এবং ২০টি চেকপোস্ট বিধি-বহির্ভূতভাবে বিভিন্ন যানবাহনের চলাচল নিয়ন্ত্রণের লক্ষ্যে নগরীর গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার, সড়ক ও স্থানে নিরবচ্ছিন্নভাবে কাজ করছে। করোনা সংক্রমণ প্রতিরোধে রংপুর মহানগর এলাকায় যানবাহনের অযাচিত ও অপ্রয়োজনীয় চলাচল নিয়ন্ত্রণে বিধি-বহির্ভূতভাবে চলাচলরত বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে সড়ক পরিবহন আইনে মঙ্গলবার রাত পর্যন্ত মোট ১৩৪টি মামলা দায়ের করেছে। আটক করা হয়েছে ২০টি যানবাহন। আর ৪ লাখ ২৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও মেট্রোপলিটন পুলিশের ৬ থানা, ট্রাফিক ও ডিবি কর্তৃকসহ জেলা প্রশাসন, সেনাবাহিনীর টহল দল, র‌্যাব টহল দল এবং বিজিবি টহল দল যৌথভাবে রংপুর মেট্রোপলিটন এলাকায় লকডাউনের বিধি-নিষেধ বাস্তবায়নে ২৪টি মোবাইল কোর্ট পরিচালনা করে। এতে মোট ১৩ হাজার ৭৫০ টাকা টাকা জরিমানা করা হয়।

এ জাতীয় আরও খবর

এসএসসি শুরু ১০ নভেম্বর ও এইচএসসি ১৫ ডিসেম্বর

খালেদার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়লো

শিক্ষার্থীরা মানলেও অভিভাবকরা স্বাস্থ্যবিধি মানছেন না

গায়েহলুদে ছবি তোলা নিয়ে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ১০

না.গঞ্জে ‘কনস্টেবল নিয়োগে’ জালিয়াতি অমার্জনীয়: টিআইবি

অনিবন্ধিত ৫৯ আইপিটিভি বন্ধ

জাতিসংঘে বিশ্বনেতারা, থাকছেন টিকা না নেওয়া ব্রাজিলের প্রেসিডেন্টও

সক্ষমতা বাড়ছে তিন স্থল শুল্ক স্টেশনের

জাতিসংঘ আগামী নির্বাচনে বাংলাদেশকে সহযোগিতা করতে চায়

লোভ কমিয়ে সচেতন হওয়ার পরামর্শ ই-কমার্স গ্রাহকদের

ব্রাহ্মণবাড়িয়ায় চকলেট ভেবে বিষ খেয়ে শিশুর মৃত্যু

সাবিনারা ম্যাচ জিতলেই পাবেন ৩ হাজার ডলার পুরস্কার