শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আরও ৫০০ বেড পাচ্ছে ডিএনসিসি কোভিড হাসপাতাল

news-image

অনলাইন ডেস্ক : আরও ৫০০ বেড পাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ‘মহাখালী ডিএনসিসি করোনা ডেডিকেটেড হাসপাতাল।’ গতকাল শনিবার পর্যন্ত শুধু আইসিইউতেই প্রায় দুইশ’ রোগীসহ হাসপাতালে মোট ৫১৩ জন রোগী ভর্তি ছিল। অক্সিজেনের জন্য বিভিন্ন হাসপাতাল থেকে রোগীরা এখানে ভিড় জমাচ্ছেন।

করোনা রোগীদের এ চাপ সামাল দিতে বেড সম্প্রসারণের উদ্যোগ নিয়েছেন সংশ্লিষ্টরা। কর্তৃপক্ষ জানায়, জুলাইয়ে হাসপাতালে করোনা রোগীদের চাপ বেড়েছে। এ অবস্থায় হাসপাতালে নতুন করে আরও বেডের সংখ্যা বাড়ানোর কাজ চলছে। এক হাজার শয্যার এ হাসপাতালে পাঁচশ’ আইসিইউ ও এইচডিইউ শয্যা রয়েছে।

হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, সারাদেশে করোনা সংক্রমণের হার বাড়ছে। এতে বিগত সময়ের চেয়ে এখন হাসপাতালে রোগীদের চাপ কিছুটা বেড়েছে। আমাদের এখানেও রোগী ভর্তি এবং মৃত্যুর সংখ্যা বাড়ছে।
তিনি বলেন, ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালে অক্সিজেন সংকট নেই। আমাদের এখানে প্রচুর অক্সিজেন চালাচ্ছি এবং হাই ফ্লো, বাই ক্যাপ সি ক্যাপ, ভেন্টিলেটর এগুলো আমরা ব্যবহার করছি।

হাসপাতালটিতে ৫০০ জেনারেল বেড আছে, সেখানে রোগীরা অক্সিজেনের আওতায় নেই। সেগুলোতে সিলিন্ডারের ব্যবস্থা করা হবে। এছাড়া নতুন করে আরও ৫০০ বেড তৈরির কাজ শুরু হচ্ছে। সেগুলো সেন্ট্রাল অক্সিজেনের আওতায় থাকবে বলে জানান হাসপাতাল পরিচালক।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা