মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিলিন্ডার পাচার চেষ্টা ঘটনায় মামলা, কারাগারে ৬ জন

news-image

রংপুর ব্যুরো : রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের স্টোর থেকে তিনটি ট্রাকে করে অক্সিজেন সিলিন্ডার পাচার চেষ্টার ঘটনায় মামলা দায়ের হয়েছে। এ মামলায় ছয়জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তারা ওই তিন ট্রাকের চালক ও হেলপার।

ভুয়া চালানের মাধ্যমে প্রতারণা করে অক্সিজেন সিলিন্ডার নেওয়ার চেষ্টার অভিযোগে মামলাটি করেছেন রমেক হাসপাতালের ওয়ার্ড মাস্টার মাহমুদ হাসান। গত শুক্রবার রাতে মেট্রোপলিটন কোতোয়ালি থানায় মামলার এজাহার দেন তিনি।

মামলায় দায়ের ও ছয়জনকে করাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন মেট্রোপলিটন কোতোয়ালি থানার ওসি আব্দুর রশিদ। তিনি জানান, শনিবার মামলা গ্রহণের পর তিন ট্রাকের চালক ও হেলপারদের প্রতারণার মামলায় গ্রেফতার দেখানো হয়। পরে তাদেরকে আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এ মামলায় ছয়জনের নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করা হয়েছে। তিনি আরও বলেন, পুরো ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। এই প্রতারক চক্রের সাথে আরো কেউ জড়িত রয়েছে কিনা, তা উদঘাটন হবে বলে আশা করছি।

গ্রেফতাররা হলেন- ট্রাকচালক জহুরুল ইসলাম (৪৩), মো. হাবিল (২৯) ও সুজন হোসেন (২৯) এবং হেলপার সাঈদ হাসান (২৯), সাইফুল ইসলাম (৩৪) ও আশিক রায় (২৮)। তাদের সবার বাড়ি দিনাজপুর জেলায়।

এ ঘটনায় হাসপাতাল থেকে কোনো তদন্ত কমিটি করা হয়নি জানিয়ে হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিম জানান, পুরো ঘটনাটি প্রতারণার ফাঁদ হতে পারে। তবে কে বা কারা এর সাথে জড়িত তা তদন্ত করতে পুলিশকে বলা হয়েছে। হাসপাতালের ভাবমূর্তি ক্ষুন্ন করতে এটি কোনো চক্রের ষড়যন্ত্র হতে পারে।

প্রসঙ্গত, শুক্রবার (২৩ জুলাই) দুপুরে ঢাকার মহাখালীতে স্বাস্থ্য বিভাগের কেন্দ্রীয় স্টোর রুমে অক্সিজেন সিলিন্ডার নেওয়ার জন্য দিনাজপুর থেকে ৩টি ট্রাক আসে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সামনে। জমা দেওয়া চালানপত্র দেখে সন্দেহ হলে স্টোর ইনচার্জ মেডিকেল প্রশাসনকে বিষয়টি জানান। মেডিকেল প্রশাসন কেন্দ্রীয় স্টোরে যোগাযোগ করে নিশ্চিত হয় সিলিন্ডার ঢাকায় নেওয়ার কোনো চিঠি বা নির্দেশনা তারা দেননি। পরে ঘটনাটি জানাজানি হলে ট্রকচালক ও হেলপারদের আটক করে পুলিশ। ওই ঘটনায় ট্রাক তিনটি জব্দ করে কোতোয়ালি থানায় নেয়া হয়।

এ জাতীয় আরও খবর

১৫০ উপজেলায় ১৮৯১ প্রার্থীর মনোনয়ন দাখিল

ডিপিএলে এক ম্যাচে তিন সেঞ্চুরি

মুস্তাফিজের আইপিএলে খেলার ছুটি বাড়াল বিসিবি

আ’লীগ থেকে বড় মনিকে সাময়িক অব্যাহতি

পথে-ঘাটে-সচিবালয়ে, সর্বত্র ইসরায়েলে ইরানের হামলার প্রসঙ্গ

ইসরায়েলের আকাশে শক্তি প্রদর্শন ইরানের

নিজেদের রেকর্ড ভেঙে আইপিএলের সর্বোচ্চ রান হায়দরাবাদের

২৩ নাবিকসহ ২২ এপ্রিল দুবাইয়ে নোঙর করবে এমভি আবদুল্লাহ

এমভি আবদুল্লাহতে এখন কেন দেওয়া হলো কাঁটাতারের বেস্টনি?

সিলেটে বিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে, ৭০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন

আখাউড়া স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু

সিলেটে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে আগুন