মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের দিনেও গ্রামে ছুটছে মানুষ

news-image

নিজস্ব প্রতিবেদক : সারা দেশে উদযাপন হচ্ছে পবিত্র ঈদুল আজহা। এই ঈদের দিনেও প্রিয়জনের উদ্দেশে অনেকেই গ্রামের বাড়ি ছুটছেন।

বুধবার (২১ জুলাই) দুপুরে রাজধানীর গাবতলীতে দেখা যায়, গ্রামের বাড়ি যেতে বাসস্ট্যান্ডে আসছেন অনেক যাত্রী। তবে গত কয়েকদিনের ন্যায় তেমন ভিড় লক্ষ্য করা যায়নি।

যাত্রীরা জানান, ইচ্ছা থাকা সত্ত্বেও নানা কারণে ঈদের আগে বাড়ি ফিরতে পারেননি। তাই পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন ও প্রতিবেশীদের এক নজর দেখতে ঈদের দিনে বাসে উঠার চেষ্টা করছেন তারা।

এদিন গাবতলী বাসস্ট্যান্ড থেকে রংপুর, জলঢাকা, ঠাকুরগাঁওয়ের উদ্দেশে ছেড়ে যায় তাজ পরিবহন। সন্ধ্যায় তাদের দুটি বাস রয়েছে। এর আগে সকাল থেকে অর্ধেকের বেশি টিকিট বিক্রি হয়ে গেছে বলে জানান তাজ পরিবহনের কাউন্টার মাস্টার মোহাম্মদ মাসুম।

তিনি বলেন, ‘অনেক ব্যবসায়ী-চাকরিজীবী আছেন ঈদের দিন বাড়ি যান। অনেকে কোরবানি দিত পারেন না। ঈদের দিন প্রতিবেশীর দেয়া মাংস নিয়ে বাড়ি যান।’

তিনি আরও বলেন, ‘গত কয়েকদিনে এবার সড়কে প্রচুর চাপ ছিল। ফলে ১৯ তারিখ রাতে ছেড়ে আসা অনেক গাড়ি আজকে ঢাকা এসে পৌঁছায়। এছাড়া চাপ এড়াতেও অনেকে ঈদের দিন বাড়িতে যান।’

বাসস্ট্যান্ডে কথা হয় জামাল হোসেনের সঙ্গে। তিনি নিউ মার্কেটের একটি দোকানে চাকরি করেন।

তিনি জানান, ঈদের আগের দিন রাত পর্যন্ত দোকানে বেচাকেনা থাকায় আগে বাড়িতে যেতে পারেননি।

জামাল হোসেন বলেন, ‘ঈদের সময় ভাড়া বেশি থাকে। তবে ঈদের দিন যানজট কম থাকে। অন্য দিনের চেয়ে আজকে আরামে এবং কম সময়ে বাড়ি যেতে পারব।’

রাজধানীরা উত্তরার একটি মার্কেটে বিক্রয় কর্মীর কাজ করেন রাজু। যাবেন যশোরের কেশবপুর।

তিনি বলেন, সরাসরি কোনো বাস পাওয়া যাচ্ছে না। এ জন্য ভেঙে ভেঙে যেতে হবে। গত ৮- ৯ বছর ধরে ঈদের দিনই বাড়ি যাচ্ছি। ঈদের দিনই আরামে বাড়ি যাওয়া যায়।

কয়েকজন যাত্রী অভিযোগ করেন, স্বাস্থ্যবিধি না মেনে দুই সিটেই যাত্রী নিয়ে যাচ্ছে মানিকগঞ্জের সেলফি পরিবহন। তারা ভাড়াও নিচ্ছে দ্বিগুণ।

এ বিষয়ে বাসের হেলপার কালাম বলেন, ‘আমরা মালিকের গাড়ি চালাই। আমাদের যেভাবে নিতে বলছে, সেভাবেই নিচ্ছি। অনেক সময় ট্রাফিক ধরে মামলাও দিয়ে দিচ্ছে।’

এ জাতীয় আরও খবর

কুমিল্লার দাউদকান্দিতে বাসচাপায় নিহত ৪

গুলিতে ইউএনও অফিসের আনসারের মৃত্যু, নিজেই গুলি চালান বলে দাবি

কাতারের আমিরকে লালগালিচা অভ্যর্থনা, সফরসূচিতে যা থাকছে

বাসের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে চুয়েটের দুই শিক্ষার্থী নিহত

নাসিরনগরে ১৯টি সেচ্ছাসেবী সংগঠনের মিলন মেলা

খরার ঝুঁকিতে পড়েছে রংপুর অঞ্চল : চাষাবাদে নেতিবাচক প্রভাব পড়ার শঙ্কা

চীনে ভয়াবহ বন্যা, সরিয়ে নেওয়া হলো হাজার হাজার মানুষকে

সুইমিংপুলে গোসলে নেমে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

ঢাকায় পৌঁছেছেন কাতারের আমির

ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

গরমের সংবাদ পড়ার সময় গরমেই অজ্ঞান উপস্থাপিকা!

‘বাংলাদেশে আরও বেশি বিনিয়োগে আগ্রহী চীন’