শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৩৫ কিলোমিটার যানজট

news-image

টাঙ্গাইল প্রতিনিধি : রাত পোহালেই ঈদুল আজহা। স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে শেষ মুহূর্তে গ্রামের বাড়ি যাচ্ছেন মানুষ। মহাসড়কে অতিরিক্ত যানবাহন ও ঘরমুখো মানুষের চাপে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে কর‌টিয়ার করা‌তিপাড়া পর্যন্ত প্রায় ৩৫ কিলোমিটার অংশে কোথাও কোথাও যানজটের সৃষ্টি হয়েছে। এতে ধীরগতিতে চলাচল করছে পরিবহনগুলো।

দীর্ঘ সময় সড়কে আটকে থেকে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা। ত‌বে মহাসড়‌কে যানবাহন চলাচল স্বাভা‌বিক রাখ‌তে পু‌লি‌শ সদস‌্যরা কাজ ক‌রে যা‌চ্ছেন।

যানজটের কারণ হিসেবে, মহাসড়কে স্বাভাবিককের চেয়ে তিনগুন বেশি পরিবহন, দফায় দফায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বন্ধ ও সিরাজগঞ্জ অংশে পরিবহনগুলো চলাচলে বাঁধাপ্রাপ্তকে দায়ী করছে পুলিশ প্রশাসন।

টাঙ্গাইল ট্রা‌ফিক পু‌লি‌শের সা‌র্জেন্ট মুশ‌ফিকুর রহমান বলেন, মহাসড়কে ভোর থেকে গাড়ির চাপ রয়েছে। প্রতিদিনই এমন হচ্ছে, কারণ স্বাভাবিক দিনের চেয়ে মহাসড়কে গাড়ি তিনগুন বেড়ে গেছে। রাতেও মহাসড়‌কে বিপুল প‌রিমা‌ণ যানবাহন র‌য়ে‌ছে। এতে মহাসড়‌কে থে‌মে থে‌মে যানবাহন চল‌ছে। এছাড়া সেতু‌তে টোল আদায় বন্ধ ও সিরাজগঞ্জ অং‌শে যানবাহন চলাচল বাধার সম্মু‌খীন হওয়ায় যানবাহনের চাপ টাঙ্গাইল অং‌শে গি‌য়ে ঠে‌কে‌ছে।

 

এ জাতীয় আরও খবর