সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

আইন অমান্য করায় কিন্ডারগার্টেন সিলগালা

বরিশাল প্রতিনিধি : সরকারি নির্দেশ অমান্য করায় বরিশালের বাবুগঞ্জ উপজেলায় একটি কিন্ডারগার্টেন সিলগালা করে দেয়া হয়েছে। শনিবার বেলা ১২ টার দিকে উপজেলার কলেজ গেট এলাকায় বর্ণমালা কিন্ডারগার্টেনে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানের পরিচালক ও প্রধানশিক্ষক অপু চন্দ্র দাসকে ৫ হাজার টাকা জরিমানা এবং কিন্ডার গার্টের সিলগালা কের দেয়া হয়।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান বলেন, প্রতিষ্ঠানটিতে প্রথম ও তৃতীয় শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষা নেয়া হচ্ছিল। সে সময় ওই কিন্ডারগার্টেনে পরিচালক ছাড়াও ছয়জন শিক্ষক উপস্থিত ছিলেন।
তিনটি কক্ষে গাদাগাদি করে দুই শতাধিক শিক্ষার্থীকে বসানো হয়েছে। অনেক শিক্ষক-শিক্ষার্থীর মুখে মাস্ক ছিলো না। শিক্ষার্থীদের মধ্যে ৫ থেকে ৯ বছরের শিশুর সংখ্যাই বেশি। এছাড়া বাইরে জটলা করে দাড়িয়ে থাকা অনেক অভিভাবকের মুখে মাস্ক ছিল না। করোনা পরিস্থিতির মধ্যে ওই কিন্ডারগার্টেনে স্বাস্থ্য সুরক্ষার তেমন কোনো ব্যবস্থাই নেয়া হয়নি।

করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। নির্দেশ অমান্য করে কিন্ডারগার্টেনে শিক্ষা ও দাপ্তরিক কার্যক্রম পরিচলনা করছিল।