বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কাউনিয়ায় ৩০০ পরিবারকে খাদ্য সহায়তা বসুন্ধরা গ্রুপের

news-image

অনলাইন ডেস্ক : রংপুর জেলার কাউনিয়া উপজেলায় ৩০০ অসহায় ও করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়। আজ শুক্রবার কাউনিয়া উচ্চ বালিকা বিদ্যালয়ের মাঠে কালের কন্ঠ শুভসংঘের সহায়তায় এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

বৃদ্ধ জমিলা বেগমের কেউ নেই। থাকেন একটি ছোট কুঁড়ে ঘরে। ৯৫ বছর বয়সে এসেও গরম পানিটুকু করে দেওয়ার কেউ নেই। মানুষের থেকে সাহায্য নিয়েই একবেলা ডাল-ভাত রেধে খেয়ে বেঁচে আছেন। বসুন্ধরা গ্রুপের সহায়তা পেয়ে জমিলা বলেন, আমাদের মতো গরিব মাইনষেরে আল্লায় তোমাদের আরো দিবার তৌফিক দেক। তোমরা শান্তিতে থাকো।

আব্বাস আলী নামের এক উপকারভোগী বলেন, আগে চায়ের দোকান করতাম। করোনায় বন্ধ হইয়া গেছে। এখন কৃষিকাজ করে ৬ জন নিয়া খাই। চলতে খুব কষ্ট হয়। এই সময়ে তোমাগো সাহায্য পাইয়া খুব আছান (উপকার) হইলো। তোমাগো বসুন্ধরা চেয়ারম্যানের জন্য দোয়া করি। তার বালা-মুসিবত না হোক।
ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নিয়ে কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা তারিন বলেন, আমি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানকে অনেক ধন্যবাদ জানাই করোনার সময়ে এমন চমৎকার উদ্যোগ নেওয়ার জন্য। সবাইকে অনুরোধ করবো আপনারা তার জন্য দোয়া করবেন। মুক্তিযুদ্ধে আমরা যেমন দেশ স্বাধীন করেছিলাম তেমন করোনার এই দুর্যোগ সময়টাও জয় করতে পারবো। এর জন্য আপনাদের সবার স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক পরতে হবে। সরকারের বিধিনিষেধ মেনে চলতে হবে। আপনাদের কোন সহযোগিতা লাগলে আমাদের জানাবেন। কোন খাদ্যসামগ্রী প্রয়োজন হলে ৩৩৩ নাম্বারে কল দিবেন। আমরা আপনাদের পাশে আছি।

ত্রাণ বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সরদার আব্দুল হাকিম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুমুর রহমান, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শামীম আল মামুন, সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, কাউনিয়া উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধানশিক্ষক তোজাম্মেল হক, শুভসংঘের রংপুর জেলা শাখার সভাপতি ইরা হক, কাউনিয়া উপজেলা শাখার উপদেষ্টা সারওয়ার আলম মুকুল, মো. মোস্তাক আহমেদ, জহির রায়হান, সভাপতি শামিম হোসেন, সাধারণ সম্পাদক মোসলেম উদ্দিনসহ অন্যাদের মধ্যে সাইফুল ইসলাম, শ্রী মোহন চন্দ্র, মিজানুর রহমান, আবু সাইম, আমজাদ হোসেন, তারাজুল ইসলাম, আসাদুজ্জামান দূর্জয়, সম্রাট, মাফি, রুমা রানী, নিতিশচন্দ্র রায়, অনামিকা রায়, শাহনাজ পারভীন, আসাদুজ্জামান প্রমুখ।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা