বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সকাল থেকেই মিলবে ট্রেনের টিকিট

news-image

নিজস্ব প্রতিবেদক : আসন্ন ঈদুল আযহা উপলক্ষে মঙ্গলবার বিকেল থেকে ট্রেনের টিকিট পাওয়ার কথা থাকলেও তা শুরু হয়নি। জানা যায়, আজ বুধবার সকাল আটটা থেকে ‘রেল সেবা’ অ্যাপ এবং ওয়েবে টিকিট বিক্রি শুরু হবে।

এ বিষয়ে রেলের উপ-পরিচালক (টিসি) নাহিদ হাসান খান বলেন, বুধবার সকাল আটটা থেকে টিকিট বিক্রি করা হবে। টিকিট ছাড়ার দিন থেকে পাঁচ দিন পূর্বে আগাম টিকিট দেওয়া হবে। ঈদ যাত্রায় বিক্রিত টিকিট ফেরত নেওয়া হবে না।

এর আগে মঙ্গলবার দুপুরে রেলপথ মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, ১৫ জুলাই থেকে প্রতিদিন ৩৮টি আন্তঃনগর ট্রেন চলবে আসনের অর্ধেক যাত্রী নিয়ে।

মন্ত্রণালয়ের ফেসবুক পেইজে জানানো হয়, মঙ্গলবার বিকেল পাঁচটা থেকে অ্যাপে ওয়েবে টিকিট বিক্রি শুরু হবে। ঈদ যাত্রার টিকিটের জন্য লাখো মানুষ টিকিটের জন্য অ্যাপে ওয়েবে হুমড়ি খেয়ে পড়েন। ‘হিটের’ চাপে অ্যাপ ও ওয়েবে প্রবেশ করাই যাচ্ছিল না।

রেলের ফেসবুক পেজে সন্ধ্যা সাতটা পর্যন্ত শতাধিক টিকিট প্রত্যাশী জানান, তারা ওয়েবে অ্যাপে প্রবেশ করতে পারছেন না। কেউ কেউ ক্ষোভে অভিযোগ করেন, টিকিটে কারসাজি হচ্ছে।

এ বিষয়ে রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক সরদার সাহাদাত আলী জানান, এখন পর্যন্ত টিকিট ছাড়াই হয়নি। কারসাজির প্রশ্ন আসে কী করে! সব ট্রেন চলবে না। যেগুলো চলবে সেগুলোও আসনের অর্ধেক যাত্রী নিতে পারবে। এ জন্য প্রোগ্রাম ও সিস্টেম হালনাগাদের কাজ করা হচ্ছে।

এ জাতীয় আরও খবর

হুমকি দিয়েই পোস্ট সরিয়ে নিলেন তিশা, কী লেখা ছিল তাতে?

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বিকেলে

ঘরে-বাইরে কোথাও সম্মান পান না প্রবাসীরা

দেশের ফেরার আগে মোস্তাফিজের চমক

মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত নিয়েছে : অপু বিশ্বাস

তিউনিসিয়া উপকূলে নিহত ৮ বাংলাদেশির লাশ আজ দেশে পৌঁছাবে

রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত

আদালতে লিফট আতঙ্ক, ভোগান্তিতে আইনজীবী-বিচারপ্রার্থীরা

ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করছে কলম্বিয়া

অবশেষে নামলো বৃষ্টি, দাবদাহে পুড়তে থাকা মানুষের স্বস্তির নিশ্বাস

হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে একই পরিবারের চারজনসহ নিহত ৫