বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় সেপটিক ট্যাংকের ভিতরে নেমে দুই শ্রমিকের মৃত্যু 

news-image
তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া কসবায় নিমার্নধীন বাথরুমের সেপটিক ট্যাংকে কাজ করতে নেমে দুই শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। রোববার দুপুরে উপজেলার বায়েক ইউনিয়ের বায়েক চৌমুহনী গ্রামের প্রবাসী কামাল মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতরা হলেন, অনিক (২৭) ও জহির (২০)। এরা দুজনের উপজেলার বায়েক ও বগইর এলাকার বাসিন্দা। গুরুতর আহত আরেক শ্রমিক জাকিরকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা পাঠানো হয়েছে।
স্হানীয় সূএে জানা যায়, দুপুরে প্রবাসী কামাল মিয়ার একতলা নিমার্ণধীন বিল্ডিংয়ের সেপটিক ট্যাংকে কাজ করতে পর্যায়ক্রমে জহির ও অনিক দুই রাজমিস্ত্রি ট্যাংকের ভিতরে প্রবেশ করে। তাদের কোন সারাশব্দ না পেয়ে আরেক শ্রমিক জাকির ভিতরে প্রবেশ করে।ভিতরে পর্যায়ক্রমে তিনজন প্রবেশ করার পর  অবস্হা খারাপ দেখে বাড়ি লোকজন প্রতিবেশীদের ডাকতে শুরু করেন। পরে স্হানীয়রা কসবা ফায়ার সার্ভিস স্টেশনে খবর দিলে তারা এসে তিনজনকে উদ্ধার করে। পরে উদ্ধারকৃত তিনজনকে উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর কর্তবরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করে। আর আহত জাকিরকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা পাঠানো হয়।
কসবা ফায়ার সার্ভিসের  স্টেশন অফিসার মো: আব্দুল্লা খালেক বলেন, দুপুরে স্হানীয় লোকজন মার্ধ্যমে আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্হলে যায়। সেখানে গিয়ে নির্মাণধীন সেপটিক ট্যাংকের ভিতর থেকে তিনজনকে উদ্ধার করি।আমরা প্রাথমিক ভাবে ধারনা করছি যেহেতু ট্যাংকটি নিমার্ণধীন অবস্হায় বেশ কিছুদিন মুখ বন্ধ ছিল । তারা কাজ করতে নীচে নামার পর অক্সিজেনের অভাব হয়েছিল। এতে এ দূর্ঘটনাটি ঘটেছে।
কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো:আলমগীর ভূইয়া বলেন, বাড়ির মালিক কামাল মিয়ার প্রবাসে থাকেন। আমরা দুজনের লাশ উদ্ধার করি। ময়নাতদন্তের জন্য জেলা সদরে পাঠানোর প্রক্রিয়াধীন রয়েছে। লিখিত অভিযোগের প্রাপ্তিতে তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্হা গ্রহণ করা হবে।

এ জাতীয় আরও খবর