শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুত্র নাকি কন্যা সন্তানের মা হচ্ছেন নুসরাত?

news-image

বিনোদন ডেস্ক : মা হতে চলেছেন অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান। এ কথা সবারই জানা। এরইমধ্যে একাধিক বার নেটমাধ্যমে নিজের ছবি দিয়েছেন, যেখানে আবছা করে নুসরাতের বেবি বাম্প বোঝা গিয়েছে।

জানা গিয়েছিল, আগামী সেপ্টেম্বর মাসে সন্তান জন্মের সম্ভাব্য সময়। নুসরাত পুত্রসন্তানের জন্ম দেবেন নাকি কন্যা, তা নিয়ে সমাজের বিভিন্ন অংশে কৌতূহল এবং আগ্রহের জন্ম হয়েছে। সম্প্রতি নুসরাত তার ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ছবি পোস্ট করায় সেই জল্পনা আরও বেড়েছে।

পাশ্চাত্য সংস্কৃতিতে সন্তান পুত্র না কন্যা, তা প্রকাশ করার উপলক্ষে পার্টির আয়োজন করা হয়। যেখানে একটি কেক কাটা হয়। যিনি কেকটি বানান, কেবল তিনিই সন্তানের লিঙ্গ জানবেন। এমনই প্রথা। কেক বানানোর সময়ে তার ভিতরে নীল অথবা গোলাপি রঙের স্তর থাকে। নীল স্তর থাকলে বোঝা যায় পুত্রসন্তান। আর গোলাপি মানে কন্যাসন্তান।

সে রকমই একটি কেক পৌঁছেছে নুসরাতের বাড়িতে। কেকের উপর লেখা, ‘বয় অর গার্ল?’ অর্থাৎ পুত্রসন্তান নাকি কন্যাসন্তান? ‘বয়’ লেখার উপরে নীল রং দিয়ে পতাকা আঁকা। ‘গার্ল’-এর উপরে গোলাপি রঙের পতাকা। যারা কেক বানিয়েছেন, তাদের নাম লেখা রয়েছে কেকের উপর। নুসরাত সেই ছবিটি দিয়ে তার উপর চুম্বনের চিহ্ন এঁকে দিয়েছেন। যা থেকে অনেকের জল্পনা, নুসরাত সম্ভবত জেনে গিয়েছেন তার সন্তান কন্যা না পুত্র হতে চলেছে।

প্রসঙ্গত, ভবিষ্যৎ সন্তানের লিঙ্গ নির্ধারণ সম্পূর্ণ বেআইনি। কিন্তু নেটাগরিকদের জল্পনা চলছেই। সেই জল্পনার পাশাপাশি আরও একটা প্রশ্নের উত্তর নিয়ে আলোচনা চলছে- নুসরাতের সন্তানের পিতৃপরিচয় কী? তা নিয়ে এখনও মুখ খোলেননি অভিনেত্রী।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা