শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রণবীরের সংগৃহীত জুতার দামই ৭০ লাখ রুপি

news-image

মুম্বাই প্রতিনিধি : প্রজন্মের সুপারস্টার রণবীর সিং নানাভাবে চর্চায় উঠে আসেন। কখনো তাঁর দুরন্ত অভিনয়ের গুণে। কখনোবা স্ত্রী দীপিকার সঙ্গে দাম্পত্যের নানান রঙিন খবরে। আবার কখনো তাঁর অদ্ভুত ফ্যাশন স্টেটমেন্ট নেট দুনিয়ায় ঝড় তোলে। আজ ৩৬–এ পা দিলেন বলিউডের এই তারকা। দেশজুড়ে রণবীরের অসংখ্য অনুরাগী মহাসমারোহে তাঁর জন্মদিন উদযাপন করছেন। একাধিক বিটাউন তারকা তাঁকে সামাজিক যোগাযোগমাধ্যমে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। আজ রণবীরের জন্মদিনে তাঁকে ঘিরে কিছু জানা কিছু অজানা খবর উঠে এসেছে।

ক্যারিয়ারের প্রথম ছবি ‘ব্যান্ড বাজা বারাত’–এ রণবীর প্রমাণ করেছিলেন যে তিনি লম্বা রেসের ঘোড়া। তাঁর ক্যারিয়ারের বয়স মাত্র ১১ বছর। এই কম সময়ে একাধিক হিট ছবির নায়ক তিনি। এই মুহূর্তে রণবীর বলিউড অঙ্গনে সবচেয়ে দামি এবং ধনী তারকাদের মধ্যে একজন।

রণবীরের ফিল্মি ক্যারিয়ারের মতো তাঁর রোমান্সের দুনিয়া সাত রঙে রঙিন। প্রায় ৯৫ কোটি রুপি খরচ করে এক স্বপ্নের বিয়ে করেছিলেন এই বলিউড তারকা। ২০১৮ সালে সাত সমুদ্র তেরো নদী পার করে তিনি ইতালিতে ডেস্টিনেশন ম্যারেজ করেছিলেন। প্রেমিকা দীপিকা পাড়ুকোনকে কোংকনি এবং সিন্ধি রীতি অনুযায়ী বিয়ে করেছিলেন রণবীর। অনুরাগীরা বলিউডের এই রোমান্টিক জুটির নাম রেখেছে ‘দীপবীর’।

রণবীর খুব অল্প সময়ের মধ্যে বিপুল পরিমাণ সম্পত্তির মালিক হয়েছেন। এই বলিউড সুপারস্টার প্রায় ৩০৭ কোটি রুপি সম্পত্তির মালিক বলে বিটাউনে খবর। বছরে প্রায় ২১ কোটি রুপি আয় করেন তিনি। আর পাঁচজন তারকার চেয়ে অনেক বেশি আরামদায়ক আর বিলাসবহুল জীবনযাত্রায় বিশ্বাসী রণবীর। তাঁর একাধিক শখ আছে। আর এসব শখ পূরণ করতে তিনি মুড়িমুড়কির মতো টাকা ওড়ান। নামীদামি গাড়ির প্রতি তাঁর অসম্ভব দুর্বলতা আছে। পাশাপাশি রোদচশমা, জুতা আর পোশাকের ব্যাপারে অত্যন্ত শৌখিন এই বলিউড নায়ক।

দীপিকাকে বিয়ে করার পর মুম্বাইয়ের প্রভাদেবী এলাকায় বিউমন্ডে টাওয়ার্সের এক বিলাসবহুল ফ্ল্যাটে থাকেন রণবীর। এই বিল্ডিংয়ে আগে রণবীরের নিজস্ব একটা ফ্ল্যাট আছে। তিনি এই ফ্ল্যাটটি ১৫ কোটি রুপি দিয়ে কিনেছিলেন। এ ছাড়া মুম্বাইয়ের গোরেগাঁওয়ে রণবীর নিজে ৮ কোটি রুপি দিয়ে একটি ফ্ল্যাট কিনেছিলেন। একটু অবসর পেলেই রণবীর আর দীপিকা ছুটি কাটাতে বেরিয়ে পড়েন। দেশের মধ্যে তাঁদের প্রিয় ঠিকানা গোয়া। তাই ৯ কোটি রুপি দিয়ে গোয়াতে এক হলিডে হোম কিনেছেন এই বলিউড নায়ক।

এবার নজর দেওয়া যাক রণবীরের জুতা আর রোদচশমার কালেকশনের দিকে। সত্যি বলতে এই বলিউড তারকার জুতার সম্ভার অবাক করার মতো। প্রায় ৭০ লাখ রুপির জুতা তাঁর কালেকশনে আছে। জুতার পেছনে তিনি খোলা মনে খরচ করেন। জানা গেছে যে রণবীরের জুতার তাঁকে হাজার জোড়া জুতো আছে। কিছু জুতার দামে একটা ছোটখাটো ভ্রমণ অনায়াসে হয়ে যাবে। একবার তাঁকে ৩৭ হাজার রুপির রোদচশমা পরতে দেখা গিয়েছিল।

রণবীর তারকা হিসেবে যতটা দামি, তাঁর শখগুলো অতটাই দামি। গাড়ির ব্যাপারে অত্যন্ত শৌখিন এই বলিউড নায়ক। তার গ্যারেজে কোটি কোটি রুপির নামীদামি ব্র্যান্ডের গাড়ি শোভা পায়। সম্প্রতি তিনি ৩ দশমিক ৪৩ কোটি রুপির ল্যামবর্গিনি ইউরাসের পার্ল এডিশন কিনেছেন। এ ছাড়া তাঁর গাড়ির সম্ভারে ধবধবে সাদা রঙের অ্যাস্টন মার্টিন র‍্যাপিড এস গাড়ি আছে। এই গাড়িটির দাম ৩ দশমিক ৮ কোটি রুপি। কিছু দিন আগে রণধীর লাল রঙের কনভার্টিবল ফেরারি কিনেছিলেন। তাঁর গাড়ির কালেকশনে ল্যান্ড রোভার রেঞ্জ রোভার ভোগ, জগুয়ার জেএলএক্স, আর মার্সিডিজ বেঞ্জ জিএলএস আছে।

এ তো গেল তারকা রণবীরের শখ–আহ্লাদের কথা। এবার একটু উঁকি মেরে দেখা যাক তাঁর ফেলে আসা দিনগুলোর দিকে। রণবীরের ছোটবেলার অনেকটা সময় ক্রিকেটের মাঠে কেটেছে। এক সাক্ষাৎকারে রণবীর প্রথম আলোর মুম্বাই প্রতিনিধিকে বলেছিলেন যে ছাত্রাবস্থায় তিনি মুম্বাইয়ের খারের জিম খানায় খ্যাতনামা ক্রিকেটার মহিন্দার অমরনাথের কাছে ক্রিকেটের কোচিং নিতেন। রণবীর পড়াশোনা করতে মার্কিন মুলুকে পাড়ি দিয়েছিলেন। সেখানকার কলেজে তিনি চার বছর পড়াশোনা করেছিলেন। মুম্বাইতে ফিরে বিজ্ঞাপন সংস্থায় কাজ নেন। ‘ও অ্যান্ড এম’ এবং ‘জে ওয়ালটার থম্পসন’–এ কপিরাইটার হিসেবে কাজ করতেন রণবীর। বলিউডে নায়ক হিসেবে আবির্ভাব হওয়ার আগে সহপরিচালকের দায়িত্ব কিছু দিন সামলেছেন।

রণবীরকে ঘিরে এক মজাদার ঘটনা বলিউড অভিনেত্রী রাবিনা ট্যান্ডন একবার ফাঁস করেছিলেন। অক্ষয় কুমার আর রাবিনা ট্যান্ডনের সুপারহিট ছবি ‘মোহরা’র ‘টিপ টিপ বরসা পানি’ গানের শুটিং চলছিল। তখন সেটে উপস্থিত ছিলেন কিশোর রণবীর। গানের শুটিংয়ের সময় তিনি রাবিনাকে এমনভাবে দেখছিলেন যে এই বলিউড নায়িকা রীতিমতো অস্বস্তি বোধ করছিলেন। তখন রাবিনার কথামতো রণবীরকে সেট থেকে বের করে দেওয়া হয়। এখন এই বলিউড তারকার সঙ্গে একবার সাক্ষাতের জন্য প্রযোজকদের তাঁর বাসার সামনে লম্বা লাইন পড়ে।

আজ রণবীরের জন্মদিনে বলিডের নামকরা চিত্রনির্মাতা করণ জোহর চলচ্চিত্রপ্রেমীদের এক সুন্দর উপহার দিলেন। দীর্ঘ পাঁচ বছর পর করণ আবার পরিচালনার দায়িত্ব কাঁধে নিতে চলেছেন। রণবীর সিং আর আলিয়া ভাটকে নিয়ে তিনি নির্মাণ করতে চলেছেন এক নতুন প্রেমকথা ‘রকি অউর রানি কি প্রেমকাহানি’। এই ছবির অন্য তিন সম্পদ হলেন ধর্মেন্দ্র, জয়া বচ্চন আর শাবানা আজমি।