বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রমেকে মৃত্যুর ৪ মাস পর চিকিৎসককে পদায়ন!

news-image

নিজস্ব প্রতিবেদক, রংপুর : ক্যান্সারে মারা যাওয়ার ৪ মাস পর রংপুর মেডিকেল কলেজের গাইনি বিভাগের সহযোগী অধ্যাপক ফেরদৌস আরা শেখকে পদায়ন করা হয়েছে। তার স্বামী শিশু বিশেষজ্ঞ ডা. মনিরুজ্জামান। মৃত ওই চিকিৎসক ছাড়াও রংপুর মেডিকেল কলেজের আরও ৬৪ জন চিকিৎসককে পদায়ন করা হয়েছে।

জানা গেছে, রংপুর মেডিকেল কলেজে গাইনি অপস বিভাগের মৃত ডা. ফেরদৌস আরা শেখকে গত ৪ জুলাই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে রংপুর মেডিকেল কলেজ থেকে হাসপাতালে সংযুক্তিতে পদায়ন করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে। বর্ণিত চিকিৎসকরা ৭/৭/ ২১ তারিখের মধ্যে নতুন কর্মস্থলে যোগদান করবেন। অন্যথায় পরদিন থেকে অবমুক্তি বলে গণ্য হবেন।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব সারমিন সুলতানা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, কোভিড-১৯ সুষ্ঠুভাবে মোকাবিলা এবং জনসেবা নিশ্চিত করতে রংপুর মেডিকেল কলেজ থেকে ৬৫ জন চিকিৎসককে হাসপাতালে পদায়ন করা হলো। এর মধ্যে ডা. ফেরদৌস আরা শেখ প্রায় ৪ মাস আগে ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তার কোড নম্বর দেওয়া হয়েছে ৩৯৯১১।

রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ নুর উন নবী লাইজু বলেন, এটি ভুলবসত স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে করা হয়েছে। উক্ত চিকিৎসক প্রায় ৪ মাস আগে ক্যান্সারে মৃত্যুবরণ করেছেন। তার স্বামী ডা. মনিরুজ্জামান একজন শিশু বিশেষজ্ঞ চিকিৎসক। তার বাড়ি রংপুর নগরীর মুলাটোল এলাকায়।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. রেজাউল ইসলাম বলেন, এটি ভুল করে হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় বিষয়টি ঠিক করে নেবে।

 

এ জাতীয় আরও খবর