রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় অন্যের জীবন ঝুঁকিতে ফেললে কেয়ামতের দিন জবাবদিহি করতে হবে

news-image

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : করোনা সুরক্ষায় স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং লকডাউন বাস্তবায়নে জুমার খুৎবার আগে মুসল্লিদের উদ্দেশ্যে বক্তব্য দিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার মো. শাহাবুদ্দিন খান। শুক্রবার জুমার নামাজের খুৎবার আগে নগরীর চকবাজার জামে এবাদুল্লাহ মসজিদের মুসুল্লীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন তিনি।

এ সময় পুলিশ কমিশনার বলেন, আমরা যদি নিয়মিতভাবে মাস্ক না পরে অন্যের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলি সেটা একটা অন্যায়। এজন্য কাল কেয়াামতে মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে জবাবদিহি করতে হবে। আর অন্যকে সুরক্ষিত রাখার নিয়তে আমরা সবাই মাস্ক ব্যবহার এবং স্বাস্থ্যবিধি মেনে চললে নিশ্চয়ই এটি একটি পূর্ন্যের কাজ হবে। মহামারী করোনাভাইরাসের কবল থেকে দেশ ও জাতিকে সুরক্ষিত রাখতে স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বিকল্প নেই বলে তিনি সবাইকে সতর্ক করেন।

সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে অতি জরুরি প্রয়োজন ব্যতিত জনগণকে ঘর থেকে বের না হওয়ার আহবান জানান পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।
পুলিশ কমিশনারের বক্তব্যে জোড়ালো সমর্থন দিয়ে জামে এবাদুল্লাহ মসজিদের খতিব মাওলানা নুরুর রহমান বেগও সবাইকে স্বাস্থ্য বিধি কঠোরভাবে প্রতিপালন এবং জরুরা প্রয়োজন ছাড়া লকডাউনকালীন ঘর থেকে বের না হওয়ার আহবান জানান।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ঘোষিত স্বাস্থ্যবিধি প্রতিপালন পালন এবং লকডাউন বাস্তবায়নে বাসিন্দাদের উদ্বুদ্ধ করতে মহানগরীর ৩৭০টি মসজিদে জুমার নামাজের খুৎবার আগে সচেতনতামূলক বক্তব্য রাখেন মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

 

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩