মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে পুলিশ, ভোগান্তিতে যাত্রীরা

news-image

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে লকডাউন বাস্তবায়নে কঠোর ভূমিকা পালন করছে পুলিশ। তবে ভোগান্তি পোহাচ্ছেন ঢাকাগামী যাত্রীরা। লকডাউনের কারণে গণপরিবহন বন্ধ থাকায় পায়ে হেঁটেই গন্তব্যে যেতে হচ্ছে তাদের।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড় থেকে সাইনবোর্ড পৌঁছাতে যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। ফলে অনেকেই হেঁটে রাজধানীর দিকে রওনা হয়েছেন। তবে ঢাকা থেকে চট্টগ্রামগামী যাত্রীসংখ্যা তুলনামূলক কম।

এদিকে, ঢাকা ও চট্টগ্রামগামী বাস, মাইক্রোবাস ও প্রাইভেটকারগুলোকে শিমরাইল মোড় থেকে ঘুরিয়ে দিচ্ছে পুলিশ। এছাড়াও যাত্রী বহনের অভিযোগে গত ২১ জুন থেকে আজ শনিবার (২৬ জুন) পর্যন্ত ৫ দিনে ২৫৬ টি মামলায় ৭ লাখ ৫১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সাদ্দাম হোসেন আকাশ নামে এক ব্যক্তি জানান, আমি উত্তরা যাবো। শুনেছি সাইনবোর্ড থেকে গাড়ি পাওয়া যায়। কিন্তু গাড়ি না থাকায় এখনো সাইনবোর্ড যেতে পারিনি।

মামুন হাওলাদার নামে এক যুবক জানান, কুমিল্লা বিশ্বরোড যাবো। দুই ঘন্টা দাঁড়িয়ে আছি। সরাসরি গন্তব্যস্থলে পৌঁছানোর কোন পরিবহন নাই।

তারা মিয়া নামে এক ব্যবসায়ী বলেন, আমি আমার স্ত্রীকে বারডেম হাসপাতালে ডাক্তার দেখাতে নিয়ে যাবো। ঘণ্টাখানেক সময় দাঁড়িয়ে আছি। কিন্তু গাড়ি পাচ্ছি না।

এ বিষয়ে হাইওয়ে পুলিশের গাজীপুর রিজিওনের কাঁচপুর হাইওয়ে পুলিশের ওসি মনিরুজ্জামান বলেন, লকডাউন বাস্তবায়নে হাইওয়ে পুলিশ তৎপর রয়েছে। চালক ও হেলপাররা বাস নিয়ে বের হলেই মামলা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।