বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাটি দিয়ে গোসল করেন ঊর্বশী

news-image

মুম্বাই প্রতিনিধি : বলিউডের সেরা আবেদনময়ী নায়িকাদের একজন ২৭ বছর বয়সী ঊর্বশী রউতেলা। তাঁর ‘সাহসী’ ছবি হামেশাই নেট দুনিয়ায় উষ্ণতা ছড়ায়। ঊর্বশী রূপে দশে দশ। সেই সৌন্দর্যের রহস্য আর কিছুই নয়, মাটি।

সম্প্রতি ঊর্বশী সামাজিক যোগাযোগমাধ্যমে এক ছবি শেয়ার করে তাঁর সুন্দরতার আসল রহস্য ফাঁস করেছেন। এই ছবিতে দেখা যাচ্ছে তাঁর শরীরজুড়ে মাটির প্রলেপ। ‘মাড বাথ’-এর জন্য ঊর্বশীর এই প্রস্তুতি। ‘মাড বাথ’ নিতে দারুণ পছন্দ করেন তিনি। আর তাঁর ঝকঝকে, সুন্দর ত্বকের পেছনে আছে এই প্রাচীন থেরাপি।

ঊর্বশী যখনই সময় পান বিভিন্ন স্থানের মাটি মেখে স্নান করেন। এবার এই বলিউড তারকা ‘রেড মাড বাথ’ করেছিলেন। আর এই বিশেষ লাল মাটি পাওয়া যায় স্পেনের বেলেরিক দ্বীপে। এই বিশেষ লাল মাটির সাহায্যে ত্বকের শুশ্রূষা করা যায়। আর লাল মাটি ত্বকের চমক বাড়াতে সাহায্য করে। ঊর্বশী জানিয়েছেন যে বেলেরিক দ্বীপের এই লাল মাটিতে খনিজ পদার্থ ভরপুর। আর তাই এই ধরনের মাটি স্কিন থেরাপির জন্য আদর্শ। ‘মাড বাথ’ রূপচর্চার অত্যন্ত প্রাচীন এক থেরাপি। এই থেরাপি ত্বকের জন্য এতটাই উপকারী যে আধুনিক যুগেও এর বিশেষ স্থান আছে। এর সাহায্যে ত্বকের ডিটক্সিফাই হয়।

‘মাড বাথ’ ত্বকের প্রায় অধিকাংশ সমস্যা দূর করতে সাহায্য করে। ত্বক সতেজ রাখে, ত্বকের ভেতরে প্রবেশ করে পরিচর্চা করে। ‘মাড বাথ’ এ ত্বকের যেকোনো রকমের ক্ষত খুব তাড়াতাড়ি সেরে যায়। কারণ মাটি পানি, খনিজসহ আরও নানা উপাদানে সমৃদ্ধ থাকে। আর ত্বকে উজ্জ্বলতাও বাড়ায়। তাই শুধু ঊর্বশী রউতেলা নন, আরও অনেক বলিউড তারকাও ‘মাড বাথ’ নিতে পছন্দ করেন।

 

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ