বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈশ্বরগঞ্জে কবর থেকে তোলা হল তরুণীর লাশ

news-image

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে দাফনের ৩৯ দিন পর তোলা হয়েছে স্বর্ণা আক্তার (১৬) নামে এক তরুণীর লাশ। ময়নাতদন্তের স্বার্থে সোমবার বেলা ১১ টার দিকে আদালতের নির্দেশে উপজেলার ইসলামপুর এলাকার কবরস্থান থেকে লাশটি তোলা হয়। এর আগে, ১২ মে রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ার পর ১৩ মে দাফন করা হয়েছিল ওই তরুণীকে।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) পুলিশ জানায়, উপজেলার উচাখিলা ইউনিয়নের চরআলগী গ্রামের মো. স্বপনের মেয়ে স্বর্ণা আক্তার। গত ১২ মে রাতে ঢাকার নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যু সনদে উল্লেখ করা হয়, যক্ষার জীবাণু শরীরে ছড়িয়ে পড়া এবং এই জীবাণু ব্রেইনের রক্তনালীতে বাসা বাঁধার কারণে স্বর্ণার মৃত্যু হয়।

তবে এমন কারন মানতে না পেরে গত ২৪ মে ময়মনসিংহের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে একটি মামলা করেন তরুণীর বাবা স্বপন। আসামি করা হয় উচাখিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, তার ভাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মঞ্জুরুল হক, তরুণীর মা’সহ পাঁচজনকে।
মামলা সূত্রে জানাযায়, গত ৩১ মে আদালতের নির্দেশে মামলাটি ঈশ্বরগঞ্জ থানায় নথিভুক্ত হয়। মায়ের সহায়তায় চেয়ারম্যান শফিকুল তরুণীটিকে বিয়ের প্রলোভনে ধর্ষণ করে। পরে অন্তঃসত্ত্বা হয়ে পড়লে গর্ভপাত ঘটানো হয়। কিন্তু তাতে রক্তক্ষরণ শুরু হলে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার পর ১২ মে রাতে মারা যায় সে।

মামলাটির তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের ওসি তদন্ত জানান, মৃত্যুর সঠিক কারণ নিশ্চিত হওয়ার জন্য আবারও ময়নাতদন্তের জন্য লাশটি তোলার অনুমতি চেয়ে আদালতের অনুমতি চাওয়া হয়। সোমবার বেলা ১১টার দিকে কবর থেকে ওই তরুণীর মৃতদেহ তোলে ময়মনসিংহ মেডিকেলের মর্গে পাঠানো হয়।

 

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ