শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করোনায় আরও ৬৩ মৃত্যু, শনাক্ত ৩৮৪০

news-image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১৩ হাজার ৩৪৫ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮৪০ জন। মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ লাখ ৪১ হাজার ৮৭ জনে। বৃহস্পতিবার (১৭ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গতকাল করোনায় ৬০ জন মারা গিয়েছিল।

বিশ্ব করোনা: করোনা আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ নিয়ে বিশ্বে করোনা রোগীর মোট সংখ্যা ১৭ কোটি ৭৭ লাখ ৮৮ হাজার ৩৮০। যাদের মধ্যে মারা গেছে ৩৮ লাখ ৪৮ হাজার ১৬৯ জন। এ পর্যন্ত ভাইরাসটির সংক্রমণ থেকে ১৬ কোটি ২২ লাখ ৮৫ হাজার ১৯ জন সুস্থ হলেও সক্রিয় রোগীর সংখ্যা এখনও ১ কোটি ১৬ লাখ ৫৩ হাজার ৯২৭ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১৩ হাজার ৮৩৯ জন এবং মৃত্যু হয়েছে ৪২৮ জনের। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৩ লাখ ৬৫ হাজার ৭৬১। যার মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ১৬ হাজার ১৪৪ জনের। চিকিৎসাধীন ৫১ লাখ ৩৩ হাজার ২৪৩ জন।

এর পরেই অবস্থান করা এশিয়ার জনবহুল দেশ ভারতে গত কয়েক সপ্তাহ ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ থাকলেও তা এখন কমে এসেছে। গত ২৪ ঘণ্টায়ও শনাক্ত হয়েছে আরও ৬৭ হাজার ২৯৪ জন। এ সময়ে নতুন করে প্রাণহানি ঘটেছে ১ হাজার ৪১১ জনের। যাতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৯৬ লাখ ৯৯ হাজার ৫৫৫ জনে। আর মৃত্যু হয়েছে ৩ লাখ ৮১ হাজার ৯৩১ জনের। চিকিৎসাধীন ৮ লাখ ৩৩ হাজার ৮০ জন।

তালিকার তৃতীয় স্থানে থাকা কোপা আমেরিকা আয়োজনকারী ফুটবলপ্রিয় দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ৬৭৩ জনের এবং শনাক্ত হয়েছে ৮৫ হাজার ৮৬১ জন। যা নিয়ে দেশটিতে এখন মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৯৩ হাজার ৮৩৭ এবং মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭৬ লাখ ২৯ হাজার ৭১৪। চিকিৎসাধীন ১১ লাখ ৫ হাজার ২৭৬ জন।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা