শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চিলির বিপক্ষে মেসির সেই দুর্দান্ত ফ্রি-কিক (ভিডিও)

news-image

অনলাইন ডেস্ক : কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে চিলির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। এতে পয়েন্ট ভাগাভাগি করে কোপা আমেরিকা মিশন শুরু করল মেসিরা।

এ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চিলির মুখোমুখি হয়ে স্টাডিও নিল্টন সান্তোসে প্রথমার্ধে লিওনেল মেসির ট্রেডমার্ক ফ্রি কিক গোলে আর্জেন্টিনা এগিয়ে যায়। বিরতির পর পেনাল্টি কিক থেকে ফিরে আসা বল থেকে গোল করে সমতা ফেরায় চিলি। এই সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

চিলির বিপক্ষে ম্যাচের ৩৫ মিনিটে লিড নেয় আকাশি-নীল জার্সিধারীরা। এ সময় আক্রমণভাগে আর্জেন্টিনার জিওভানি লো সেলসোকে ফাউল করেন চিলির এরিক পুলগার। রেফারি তাকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন। আর ফ্রি কিক উপহার দেন আকাশী-নীল জার্সিধারীদের।
মেসির শক্তির জায়গায় ফ্রি কিক। মেসির প্রিয় ফ্রি কিক। মিস করেননি তিনি। তার নেওয়া ফ্রি কিক থেকে বল জালে আশ্রয় নেয়। আর এগিয়ে যায় আলবিসিলেস্তারা। তার গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে লিওনেল স্কালোনির শিষ্যরা।
বিরতির পর ৫৭ মিনিটে পেনাল্টি পায় চিলি। এ সময় আর্জেন্টিনার নিকোলাস তাগলিয়াফিকো চিলির আর্তুরো ভিদালকে ডি বক্সের মধ্যে ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি তথা ভিএআর চেকেও টিকে যায় সেটি।

পেনাল্টি নিতে আসেন ভিদাল। তার নেওয়া কিক রুখে দেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। কিন্তু বল তালুবন্দি করতে পারেননি। সামনে চলে আসা বলে হেড দিয়ে জালে পাঠান ইডুয়ার্ডো ভার্গাস। বাকি সময়ে আর কোনো গোল হয়নি।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা