বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

রংপুর বিভাগে ভয়ংকর হয়ে উঠছে করোনার সংক্রমণ

news-image

রংপুর ব্যুরো : রংপুর বিভাগে দিন দিন ভয়ংকর হয়ে উঠছে করোনার সংক্রমণ। স্বাস্থ্যবিধি অমান্য করে বেপরোয়া চলাফেরায় বেড়েই চলছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। অদৃশ্য করোনাভাইরাসের উচ্চ সংক্রমণ নিয়ন্ত্রণে মানুষের মধ্যে বেড়েছে উদাসীনতা। তারা অবাধে চলাফেরা করছে। এর ফলে দিন দিন বিপজ্জনক হয়ে উঠছে উত্তরের এই বিভাগ। বর্তমানে এ বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। মৃত্যু দাঁড়িয়েছে ৪২৯ জনে।

গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ঠাকুরগাঁওয়ে করোনাভাইরাস আক্রান্ত আরও ২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে বিভাগে নতুন করে ৯৪ জন পজিটিভ হয়েছেন। সুস্থ হয়েছেন ৩০ জন রোগী। এ নিয়ে রংপুর বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৪২৯ জনে দাঁড়িয়েছে।

শনিবার বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আহাদ আলী। তিনি বলেন,বিভাগে বর্তমানে ২০ হাজার ৭৮ জন করোনায় শনাক্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৮ হাজার ২৭০ জন।
স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্র জানিয়েছে, গত শুক্রবার বিভাগের আট জেলার ৩৯২ নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে ৯৪ জন করোনা পজিটিভ রোগী পাওয়া গেছে। এ নিয়ে বিভাগে ১ লাখ ৩৮ হাজার ১৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় বিভাগের দিনাজপুুরে ৩৮, ঠাকুরগাঁওয়ে ২১, রংপুরে ১৪, কুড়িগ্রামে ১১, লালমনিরহাটে ৮, গাইবান্ধায় ১ এবং নীলফামারী জেলায় ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে ঠাকুরগাঁও জেলায় করোনাভাইরাস আক্রান্ত ২ জন রোগীর মৃত্যু হয়।সূত্র আরও জানায়, শুক্রবার পর্যন্ত দিনাজপুুর জেলায় করোনায় ৬ হাজার ২২৬ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ১৫৩ জনে রয়েছে। রংপুর জেলায় ৫ হাজার ২০৩ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১০২ জনের। ঠাকুরগাঁও জেলায় ১ হাজার ৯১৫ জন আক্রান্ত ও ৫২ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৮০২ জন আক্রান্ত ও ২৩ জনের মৃত্যু হয়েছে।এছাড়াও নীলফামারী জেলায় ১ হাজার ৬১১ জন অক্রান্ত ও ৩৭ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ২৯৯ জন আক্রান্ত ও ২৪ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ১৬৭ জন আক্রান্ত ও ১৮ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ৮৫৫ জন আক্রান্ত ও ২০ জনের মৃত্যু হয়েছে।