মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

মুশফিক-মোসাদ্দেকে আবাহনীর জয়

news-image

ক্রীড়া প্রতিবেদক : সৌম্য সরকারের দারুণ ইনিংসে ভর করে লড়াইয়ের পুঁজি গড়ে গাজী গ্রুপ ক্রিকেটার্স। তবে সেই ইনিংস ছাপিয়ে আবাহনী লিমিটেডের জয়ের নায়ক মুশফিকুর রহিম ও মোসাদ্দেক হোসেন সৈকত। এই দুই ব্যাটসম্যানের অপরাজিত অর্ধশতকে ভর করে সাত উইকেটের জয় তুলে নিয়েছে আবাহনী।

আজ মঙ্গলবার মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে জিতে গাজী গ্রুপকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান মুশফিকুর রহিম। ব্যাট করতে এসে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫০ তোলে তারা। ৬৭ রানে দারুণ ইনিংস খেলেন সৌম্য সরকার। তবে লক্ষ্য তাড়ায় দ্রুতই রান তুলে দলকে জিতে মাঠ ছাড়েন মুশফিক।

টসে হেরে ​ব্যাট করতে এসে দারুণ জুটি গড়েন দুই উদ্বোধনী ব্যাটসম্যান সৌম্য সরকার ও শেখ মেহেদী হাসান। দুজনের জুটিতে স্কোর বোর্ডে যোগ হয় ৭৮ রান। এরপর ৩২ বলে ৪৩ রান করে আমিনুল ইসলামের শিকার হয়ে ফিরে যান মেহেদী। তিনে এসে আশা জাগিয়ে ১২ রানে রানআউট হয়ে ফেরেন মুমিনুল হক।

মাত্র ১১ ওভারেই দলীয় ১০০ পার করে গাজী গ্রুপ পরের ৯ ওভারে মাত্র ৫০ রান করে। একমাত্র সৌম্যের ৫০ বলে ৬৭ রানের ইনিংস ছাড়া শেষের দিকে কেউই দুই সংখ্যা ছুঁতে পারেনি। নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫০ রান তোলে তারা। আবাহনীর হয়ে দুর্দান্ত বল করা লেগ স্পিনার আমিনুল ইসলাম ৪ ওভারে ১৯ রান দিয়ে দুই উইকেট তুলে নেন।

লক্ষ্য তাড়া করতে এসে নড়বড়ে শুরু হয় আবাহনীর। মাত্র ২২ রানের মাথায় ওপেনার নাঈম শেখকে হারায় তারা। এরপর ২৮ রান করেন করে ফেরেন মুনিম শাহরিয়ার। তবে চতুর্থ উইকেটের জুটিতে মোসাদ্দেক হোসেনকে সঙ্গে নিয়ে ২ ওভার ও সাত উইকেট হাতে রেখে জয়ের বন্দরে দলকে পৌঁছে দেন মুশফিক। ৫৩ রানে অপরাজিত মুশফিকের সঙ্গে অপরাজিত ৫০ রানের ইনিংস খেলেন মোসাদ্দেক। সহজ জয়ে তৃতীয়স্থান ধরে রেখেছে আবাহনী।