সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় ঐক্যের জন্য কাজ করছি : মির্জা ফখরুল

news-image

নিজস্ব প্রতিবেদক : দেশে ‘অচলাবস্থা’ চলছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই এবং জাতীয় ঐক্য সৃষ্টি করে এগুতে হবে। আমরা জাতীয় ঐক্যের জন্য কাজ করছি। সব রাজনৈতিক দলগুলোকে একখানে করে, জোট না হোক আমরা যুগপথ আন্দোলন করে বেরিয়ে আসতে পারি কিনা সেই চেষ্টা আমরা করছি’।

তিনি বলেন, ‘কিছু জন্তু আছে পানি খায় ঘোলা করে। যখন চীন ও রাশিয়া এসে বললো করোনা ভাইরাসের টিকা নিয়ে আমাদের সঙ্গে চুক্তি করো তখন করেনি। এখন তাদের কাছে ধর্ণা দিচ্ছে। চীন বলছে, আপনাদের সঙ্গে তো কোনো চুক্তিই হয়নি’। রবিবার জাতীয় প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব বলেন।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, ‘কোভিড নিয়ে সরকার শুরু থেকেই ব্যবসা করছে। তাদের উপদেষ্টার কথায় অগ্রিম টাকা দিয়ে অক্সফোর্ড এ্যাস্ট্রোজেনেকার টিকা প্রায় ৭ শ’ কোটি দিয়ে তিন কোটি টিকা আনার কথা। এখন পর্যন্ত দেড় কোটি টিকাও পায়নি। এটা তারা জেনেশুনেই করছে’।

বিএনপি মহাসচিব বলেন, ‘দেশনেত্রী খালেদা জিয়া আমাদের কাছে অনুপ্রেরণা। তিনি সফল হয়েছেন এই দেশ থেকে স্বৈরাচারকে বিতাড়িত করে গণতন্ত্র ফিরিয়ে আনতে। এটা সফলতা। সে জন্যে এই সরকার জানে খালেদা জিয়া হচ্ছেন সেই ব্যাবিলনের বংশীবাদক, যিনি বাইরে রেরুলে বাঁশি বাজাতে শুরু করবেন লক্ষ লক্ষ মানুষ ঘর থেকে বেরিয়ে আসবে। দ্যাটস দ্য রিয়েলিটি। এ জন্য তাকে তারা সম্পূর্ণ মিথ্যা মামলা দিয়ে আটক করে রেখেছে, এখনও তিনি গৃহবন্দি’।

ফখরুল বলেন, ‘২০২১-২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট সম্পর্কে ব্যবসায়ীরা বলছেন খুবই ভালো বাজেট হয়েছে। ৬ কোটি মানুষ এখন দরিদ্র সীমার নিচে। কোথায় তাদের জন্য তো কিচ্ছু করেনি। আমরা বারবার করে বলেছিলাম যে, ১৫ হাজার টাকা করে তিন মাসের জন্য এ মানুষগুলোকে দেওয়ার ব্যবস্থা করেন’।

সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ মুক্তিযোদ্ধা দলের নেতারা বক্তব্য রাখেন।

এ জাতীয় আরও খবর

শ্রীপুরে ট্রেনের ধাক্কায় রেলসেতু থেকে পড়ে নিহত ২

হিলিতে কাঁচা মরিচের দাম বাড়ল কেজিতে ৪০ টাকা

পা দিয়ে লিখে জিপিএ-৫, চমকে দিল রাব্বি

দেশে দুর্নীতি এক দিনে তৈরি হয়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী

সরকার স্মার্ট কৃষি ব্যবস্থা গড়ে তুলতে কাজ করছে : কৃষিমন্ত্রী

বনানী করবস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন হায়দার আকবর খান রনো

নাইক্ষ্যংছড়ি সীমান্তে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা

জানা গেল সেই তিন জনপ্রতিনিধির এসএসসির ফল

শোবিজ অঙ্গনের যোদ্ধা মায়েরা

ডোনাল্ড লুকে নিয়ে বিএনপি উদ্ভট চিন্তা করছে : কাদের

বিএনপি এখন অদৃশ্য শক্তির ওপর নির্ভর হয়ে পড়ছে : পররাষ্ট্রমন্ত্রী

সেন্সরবোর্ড সদস্য হলেন পূর্ণিমা