বৃহস্পতিবার, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে সিলেটে অবরোধ

news-image

নিজস্ব প্রতিবেদক : অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের উপর আরোপিত ১৫ শতাংশ ভ্যাট বাতিলের দাবিতে সিলেটে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

রবিবার সকাল ১১টায় নগরীর চৌহাট্টায় সড়ক অবরোধ করে তারা এ কর্মসূচি পালন করেন। এতে অংশ নেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন- করোনার কারণে প্রায় ১৫ মাস ধরে সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বর্তমানে অফিস, শপিংমল ও গণপরিবহনসহ সবকিছু খুলে দেয়া হলেও বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। বার বার শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার তারিখ ঘোষণা করেও খুলে দেয়া হচ্ছে। এতে শিক্ষার্থীদের ভবিষ্যত অন্ধকারে ছেয়ে গেছে। এছাড়া সদ্য ঘোষিত বাজেটে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপর ১৫ শতাংশ ভ্যাট আরোপের প্রস্তাব করা হয়েছে। এতে শিক্ষা ব্যয় বাড়বে। তাই শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া ও ভ্যাট প্রত্যাহার করতে হবে।

বিক্ষোভ চলাকালে বক্তব্য রাখেন- এমসি কলেজের শিক্ষার্থী আব্দুর রহিম, শাবির সাত্ত্বিক বন্দোপাধ্যায়, মহিলা কলেজের তানজিনা বেগম, মেট্রোপলিটন ইউনিভার্সিটির মনীষা ওয়াহিদ, মদন মোহন কলেজের মাসুদ রানা, মেট্রোপলিটন ইউনিভার্সিটির তারেক চৌধুরী, সিলেট সরকারি কলেজের কাজী পলাশ প্রমুখ।
অবরোধ কর্মসূচি শেষে শিক্ষার্থীরা মিছিল নিয়ে কামরান চত্বরে যান।