শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রস্তুতি ম্যাচ ছাড়াই জিম্বাবুয়েতে টেস্ট খেলবে বাংলাদেশ

news-image

ক্রীড়া প্রতিবেদক : সব ঠিক থাকলে বাংলাদেশ দলের জিম্বাবুয়ের বিমান ধরার কথা ২৯ জুন। বুলাওয়েতে সিরিজের প্রথম টেস্ট ৭ জুলাই থেকে। মাঝে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা মমিনুল হকের দলের। কিন্তু সফরসূচিতে নতুন করে কোয়ারেন্টিনও যুক্ত হওয়ায় এখন সেটি আদৌ হবে কি না, তা নিয়েই সংশয়।

দুই দেশের ক্রিকেট বোর্ডের আলোচনার পর প্রস্তাবিত সূচিতে ২৯ জুলাই জিম্বাবুয়ে পৌঁছে এক দিন পরই অনুশীলনে নামার কথা বাংলাদেশ দলের। দুই দিন অনুশীলনের পর ৩ ও ৪ জুলাই বুলাওয়েতে হওয়ার কথা ছিল একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ। তবে সর্বশেষ তথ্য অনুযায়ী জিম্বাবুয়েতে পা রেখে বাংলাদেশ দলকে থাকতে হতে পারে ৫ থেকে ৭ দিনের কোয়ারেন্টিনে। আর সেটি হলে জিম্বাবুয়ের বিপক্ষে সফরের একমাত্র টেস্টটি বাংলাদেশ দলকে খেলতে হবে প্রস্তুতি ম্যাচ না খেলেই।

জিম্বাবুয়েতে প্রস্তুতি ম্যাচ নাও খেলা হতে পারে বাংলাদেশের।
জিম্বাবুয়েতে প্রস্তুতি ম্যাচ নাও খেলা হতে পারে বাংলাদেশের। ফাইল ছবি
আজ মিরপুরে সংবাদমাধ্যম বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, ‘এখন পর্যন্ত আমাদের কাছে যে তথ্য, সে অনুযায়ী পাঁচ–সাত দিনের কোয়ারেন্টিন হতে পারে। আমরা সেভাবেই কাজ করছি। তবে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।’ জিম্বাবুয়েতে প্রাথমিকভাবে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল বাংলাদেশ দলের। পরে দুই বোর্ড আলোচনার মাধ্যমে একটি টেস্ট কমিয়ে একটি টি-টোয়েন্টি বাড়িয়েছে।

জিম্বাবুয়ে সফরের আগে জাতীয় দলের ক্রিকেটাররা ব্যস্ত আছেন প্রিমিয়ার ক্রিকেট লিগ খেলায়। ২৬ জুনের মধ্যে শেষ হতে যাওয়া লিগের সব ম্যাচই তাঁরা খেলতে পারবেন। বিসিবির প্রধান নির্বাহীর আশা, জিম্বাবুয়ে সফরের আগে পেয়ে যাবেন ব্যাটিং ও স্পিন বোলিং কোচও।

জিম্বাবুয়েতে পা রেখে বাংলাদেশ দলকে থাকতে হতে পারে ৫ থেকে ৭ দিনের কোয়ারেন্টিনে।
জিম্বাবুয়েতে পা রেখে বাংলাদেশ দলকে থাকতে হতে পারে ৫ থেকে ৭ দিনের কোয়ারেন্টিনে।ফাইল ছবি
ওদিকে কাল রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানিয়েছে, ২০২৪ থেকে ২০৩১ সালের ৮ বছরের নতুন চক্রে বৈশ্বিক টুর্নামেন্টগুলোতে দল বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। আইসিসির এই টুর্নামেন্টগুলোর মধ্যে এক বা একাধিক টুর্নামেন্টের স্বাগতিক হওয়ার চেষ্টা করবে বাংলাদেশ। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘আইসিসি ২০২৪ থেকে আগামী ৮ বছরের যে ইভেন্টগুলো নির্ধারণ করেছে, সেখানে (স্বাগতিক দেশ হওয়ার জন্য) আমাদের অংশ নিতে হবে। তবে একটা ব্যাপার চ্যালেঞ্জিং—বিডিং প্রক্রিয়া সবার জন্য উম্মুক্ত।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী