মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষিকার হবু বরের হাত-পা ভেঙে দিতে চাইছেন প্রধান শিক্ষক

news-image

বরিশাল ব্যুরো : প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকার বিয়ে ঠিক হয়ে যাওয়ার খবরে প্রথমে ক্ষিপ্ত হওয়ার পর একপর্যায়ে হবু বরের হাত-পা ভেঙে দেওয়ার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এছাড়া লকডাউন চলাকালীন অপ্রয়োজনে বিদ্যালয়ের অফিস কক্ষে নিয়ে বসিয়ে রাখা ও অফিস কক্ষের এয়ারকন্ডিশন (এসি) চালু করার অজুহাতে দরজা-জানালা বন্ধ করে অশালীন আচরণ ও খারাপ প্রস্তাব দিতেন বলে উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন সহকারী ওই শিক্ষিকা। বরিশালের বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা আইচার হাওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এমন ঘটনা ঘটেছে।

লিখিত অভিযোগ সহকারী শিক্ষিকা উল্লেখ করেন, তিনি স্কুলে যোগদানের পর থেকেই প্রধান শিক্ষক ও উপজেলা প্রথমিক শিক্ষক সমিতির সভাপতি জাহিদুর রহমান সিকদার অশ্লীল আচারণ করে আসছিলেন। করোনাকালীন স্কুল বন্ধ থাকলেও তিনি সহকারী শিক্ষিকাকে ডেকে লাইব্রেরিতে ঘণ্টার পর ঘণ্টা বসিয়ে অপ্রাসঙ্গিক কথা বলতেন।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি জাহিদুর রহমান সিকদার ওই নারী শিক্ষিকাকে দিনরাত অযথা ফোনে, ম্যাসেঞ্জার ও হোটসঅ্যাপে বিরক্ত ও অসামাজিক ভিডিও পাঠাতেন। যখন জানতে পারেন সহকারী শিক্ষিকার বিয়ে ঠিক হয়েছে তখন তাকে ডেকে নিয়ে গালিগালাজ করেন। হবু বর পক্ষের পরিবারের কাছে সহকারী শিক্ষিকার সর্ম্পকে আজেবাজে কথা বলে বিয়ে ভাঙার চেষ্টা চালান। কিন্তু তাতেও কাজ না হওয়ায় সহকারী শিক্ষিকাকে ডেকে এনে হবু বরের হাত-পা ভেঙে দেওয়ার হুমকি দেন।

বর্তমানে জাহিদুর রহমান সিকদার বা তার লোকজন দিয়ে শারীরিক নির্যাতন চালাতে পারেন বলে আশঙ্কা ওই শিক্ষিকার। এই অবস্থায় নিরাপত্তা ও অভিযুক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে।

অভিযুক্ত প্রধান শিক্ষক জাহিদুর রহমান সিকদার তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ অস্বীকার করে বলেন, ‘একটি মহল সামাজিকভাবে আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য সহকারী শিক্ষিকাকে ব্যবহার করছেন।’

এ বিষয়ে বাবুগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা আকবর কবির বলেন, ‘ওই সহকারী শিক্ষিকার লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত কমিটি গঠন করা হবে। কমিটি যে প্রতিবেদন দিবেন সেই অনুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ জাতীয় আরও খবর

জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

নিভেছে সুন্দরবনের আগুন, আরও ২-৩ দিন থাকবে পর্যবেক্ষণে

ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে

ভোটারদের মধ্যে টাকা বিতরণকালে উপজেলা চেয়ারম্যানসহ আটক ১১

ভারতে লোকসভা নির্বাচনের ৩য় দফার ভোটগ্রহণ শুরু

গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত, রাফাহতে হামলার ঘোষণা ইসরায়েলের

সিরিজ নিশ্চিতের ম্যাচে যেমন হতে পারে বাংলাদেশ একাদশ

উপজেলা নির্বাচন : ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

চারদিনে ডিমের দাম বেড়েছে ডজনে ২০ টাকা

১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি

সুপ্রিমকোর্টের রায়ে ইমরান খান ক্ষমতায় ফেরার আশা

গ্রামাঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর