বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিরাটদের সঙ্গে ইংল্যান্ড সফরে যাচ্ছে তাদের পরিবার

news-image

অনলাইন ডেস্ক : প্রায় চার মাসের দীর্ঘ ইংল্যান্ড সফর। তাই ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) আগেই বিরাট কোহলি, রোহিত শর্মাদের পরিবারকে সঙ্গে নিয়ে যাওয়ার ছাড়পত্র দিয়েছিল। এবার ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে এলো সবুজ সংকত। এখন ভারতীয় ক্রিকেটাররা তাদের পরিবারকে নিয়ে ইংল্যান্ড যাওয়ার বিমান ধরতে পারবেন। এই নিয়ম মিতালি রাজের দলের ক্ষেত্রেও প্রযোজ্য। নারী দলের ক্রিকেটাররাও তাদের পরিবারকে সঙ্গে নিয়ে যেতে পারবেন। তবে বিশ্ব টেস্ট ফাইনালে বিসিসিআই প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহের উপস্থিত থাকার কথা হলেও ইংল্যান্ডের কঠিন কোয়ারেন্টাইনের জন্য তাদের সেখানে যাওয়ার সম্ভাবনা খুবই কম।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্মকর্তা বলেন, ভারতের পুরুষ ও নারী দলের জন্য সুখবর। আসন্ন সফরে দুই দলের ক্রিকেটাররা তাদের পরিবারকে নিয়ে যেতে পারবে। ইসিবি-র পক্ষ থেকে সবুজ সংকেত এসেছে। এত লম্বা সফরে ক্রিকেটারদের মানসিকভাবে চাঙা রাখতে পরিবারকে সঙ্গে পাওয়া খুবই জরুরি ছিল। বিসিসিআই সেটা জানে। ক্রিকেটারদের আবেগকে সম্মান দেয় বোর্ড। তাই সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত নেওয়া হলো।

বিশ্ব টেস্ট ফাইনালের সময় সৌরভ ও জয় শাহ যে উপস্থিত থাকতে পারবেন না, সেটাও জানিয়ে দিলেন তিনি। এই কর্মকর্তা যোগ করেন, ‘এখন পর্যন্ত যতদূর জানি, ইসিবি এই দুই শীর্ষ কর্মকর্তার সফরকে অনুমোদন করেনি। সাধারণত বিদেশ সফর হলে বোর্ড কর্তারা মাঠে থাকেন। তবে এবার পরিস্থিতি একেবারে আলাদা। ইংল্যান্ডে গিয়ে সামাজিক যোগাযোগ করতে হলে এর আগে ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। ভারতীয় দলের ক্ষেত্রে ইসিবি নিয়ম শিথিল করলেও বোর্ড কর্মকর্তাদের জন্য নিয়মে ছাড় দেবে না। তাই এই দুই কর্মকর্তার ইংল্যান্ডে যাওয়া নিয়ে অনিশ্চয়তা রয়েছে।