মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুচিকিৎসা পাচ্ছেন বলেই খালেদা জিয়া সুস্থ হয়ে উঠছেন: তথ্যমন্ত্রী

news-image

অনলাইন ডস্কে : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়া সুচিকিৎসা পাচ্ছেন বলেই সুস্থ হয়ে উঠছেন এবং তিনি সর্বোচ্চ চিকিৎসা সেবা পাচ্ছেন।

সোমবার (৩১ মে) জাতীয় প্রেসক্লাবে ‘মানস’ আয়োজিত বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে এক সেমিনারে একথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়া যাতে সর্বোচ্চ চিকিৎসা বাংলাদেশে পান সেটির ব্যবস্থা করা হয়েছে। তার পছন্দনীয় হাসপাতালে, তার পছন্দমত ডাক্তার দিয়ে চিকিৎসা করানো হচ্ছে এবং তিনি সুচিকিৎসা পাচ্ছেন বলেই সুস্থ হয়ে উঠছেন এবং তিনি সর্বোচ্চ চিকিৎসা সেবা পাচ্ছেন। তার যে শারীরিক সমস্যাগুলো এগুলোতে তিনি ২০ বছর ধরেই ভুগছেন এবং সেগুলোর চিকিৎসা দেশেই আছে। তাই বিএনপির দাবি সম্পূর্ণ অমূলক।

খালেদা জিয়াকে কারাগারে না রেখে মানবতা দেখিয়ে স্বজনদের সঙ্গে থাকতে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কৃতজ্ঞতা’ জানানো উচিত বলে মন্তব্য করেন আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক হাছান।

তিনি আরো বলেন, পৃথিবীর সব দেশে জাতীয় পরিচয়পত্র স্বরাষ্ট্র মন্ত্রণালয় বা অন্য কোনো মন্ত্রণালয় করে। এটি নির্বাচন কমিশন করে না। নির্বাচন কমিশন শুধু ভোটার তালিকা নিয়ে কাজ করে। যখন একটি প্রকল্প হিসেবে শুধু ভোটার তালিকা প্রণয়নের বিষয় ছিল, তখন সেটি নির্বাচন কমিশনের হাতে থাকাটা ছিল যৌক্তিক। যখন এটা ভোটার তালিকা নয়, জাতীয় পরিচয়পত্র তখন এটি সরকারের হাতে বা সরকারের নির্দিষ্ট মন্ত্রণালয়ের হাতে থাকবে এটাই যৌক্তিক।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মানসের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক অরুপ রতন চৌধুরী। এতে বক্তব্য দেন মানসের সাধারণ সম্পাদক কণ্ঠশিল্পী ফেরদৌস ওয়াহিদ।