মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা আক্রান্তের লাশ ফেলা হচ্ছে নদীতে, ভাইরাল ভিডিও

news-image

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসে বিপর্যস্ত ভারতে চলতি মাসের শুরুর দিকে গঙ্গা নদীর বিহার ও উত্তর প্রদেশ অংশে শত শত লাশ ভাসতে দেখা যায়। গঙ্গার তীরে বালিতেও অনেক লাশ চাপা দেওয়া অবস্থায় পাওয়া যায়। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা যায় করোনায় মৃত এক ব্যক্তিকে সেতুর ওপর থেকে নদীতে ফেলে দেওয়া হচ্ছে।

আজ রোববার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, ঘটনাটি ঘটেছে ২৮ মে ভারতের উত্তর প্রদেশের বলরামপুর জেলায়। নদীর ওপরে থাকা সেতু দিয়ে গাড়িতে করে যাওয়ার সময় লোকজন মরদেহ নদীতে ফেলে দেওয়ার চেষ্টার দৃশ্য ধারণ করেন। পরে এ ঘটনায় মৃতের স্বজনদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

ভিডিওতে দেখা যায়, নদীতে ফেলার জন্য দুই ব্যক্তি মরদেহটি সেতুর রেলিংয়ে তুলছেন। দুই ব্যক্তির মধ্যে একজনের পরনে ছিল পিপিই। রেলিংয়ের ওপর তোলার পর পিপিই পরা ব্যক্তি সম্ভবত মরদেহটি ব্যাগ থেকে বের করার চেষ্টা করছিলেন।

বলরামপুরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা পরে নিশ্চিত করেন, মরদেহটি করোনায় মৃত এক ব্যক্তির। তার স্বজনেরা লাশটি নদীতে ফেলে দেওয়ার চেষ্টা করছিলেন। পরে লাশটি উদ্ধার করে স্বজনদের কাছে ফেরত দেওয়া হয়েছে এবং মামলা দায়ের করা হয়েছে।

বলরামপুরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ভিবি সিং বলেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে ওই রোগী ২৫ মে হাসপাতালে ভর্তি হন। তিনি ২৮ মে মারা যান। করোনার প্রটোকল অনুযায়ী, স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়। স্বজনেরা মরদেহটি নদীতে ফেলে দেন।