সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সালমানের বাবারও পছন্দ হয়নি ‘রাধে’

news-image

বিনেোদন ডেস্ক : মুক্তির প্রথম দিন থেকেই বিতর্কে ছিল সালমান খান অভিনীত ছবি ‘রাধে : ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’। ছবির মান নিয়ে তৈরি হয় তীব্র সমালোচনা। ফিল্ম সমালোচকদের থেকে শুরু করে দর্শকদের একাংশ মোটেই খুশি হননি।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, ‘রাধে’ প্রসঙ্গে নেতিবাচক প্রতিক্রিয়া দিলেন সালমানের বাবা সেলিম খানও।

একে তো সালমানের বাবা তার ওপর বলিউডের ক্ল্যাসিক অনেক ছবির গল্পকার ও চিত্রনাট্যকার তিনি। এই সফল ব্যক্তির মন্তব্যের মূল্য তো রয়েছেই।

এক সাক্ষাৎকারে সেলিম জানিয়েছেন ‘রাধে’ মোটেই তেমন পছন্দ হয়নি তার। তিনি বলেন, সালমান অভিনীত ‘দাবাং থ্রি’ অন্যান্য ছবির থেকে বেশ আলাদা ছিল। ‘বাজরঙ্গি ভাইজান’ তো রীতিমতো ভালো বরং সম্পূর্ণ অন্য ধরনের ছবি ছিল, তাই তা ভালো লেগেছিল সেলিমের। কিন্তু ছবি হিসেবে ‘রাধে’ মোটেই দারুণ কিছু নয়।

সেলিম কথায়, “কমার্শিয়াল ছবির একটা দায় থাকে। সবাই যাতে পয়সা ফেরত পান, সে দায়িত্ব থাকে। শিল্পী, প্রযোজক, ডিস্ট্রিবিউটর, এক্সিবিটর, শেয়ারের প্রত্যেক অংশীদারের টাকা ফেরত পাওয়া উচিত। তবেই তো সিনেমা তৈরির ব্যবসা চলবে। সেদিক দিয়ে দেখতে গেলে সালমান সফল কিন্তু এ ছাড়া আহামরি কিছু নয় ‘রাধে’।”

পাশাপাশি তিনি এও জানান, এ ক্ষেত্রে সালমানের তেমন দোষ নেই। কারণ বর্তমানে ইন্ডাস্ট্রিতে ভালো গল্পকার ও চিত্রনাট্যকারের বড়ই অভাব। সেলিমের আক্ষেপ, “আজকালকার চিত্রনাট্যকাররা কেউই আর তেমন হিন্দি এবং উর্দু ভাষার সাহিত্য নিয়ে চর্চা করেন না। বাইরে থেকে অন্য কিছু একটা দেখে লেখা শুরু করে দেন তারা।”

বক্তব্য শেষে সেলিমের সংযোজন, “জঞ্জির’ ভারতীয় সিনেমার একটা মাইলফলক। মুক্তির পর সেই সময়ের সিনেমাকে নতুন দিশা দেখিয়েছিল। তারপর অবশ্য এত বছর পরেও ইন্ডাস্ট্রি সেলিম-জাভেদ জুটির কোনো বিকল্প খুঁজে পায়নি। তাই শুধু সালমান আর কী করবে?”

সমালোচনার মুখে পড়লেও ওটিটি প্ল্যাটফর্মে রেকর্ডসংখ্যক দর্শক ‘রাধে’ দেখেছে। পাশাপাশি ভারতের বাইরে মুক্তি পেয়ে ভালো ব্যবসা করেছে।

সম্প্রতি সিনেমাটির নেতিবাচক রিভিউ দেওয়ায় কামাল আর খানের বিরুদ্ধে মানহানির নোটিশ পাঠিয়েছে সালমানের সংস্থা।

এ জাতীয় আরও খবর

শ্রীপুরে ট্রেনের ধাক্কায় রেলসেতু থেকে পড়ে নিহত ২

হিলিতে কাঁচা মরিচের দাম বাড়ল কেজিতে ৪০ টাকা

পা দিয়ে লিখে জিপিএ-৫, চমকে দিল রাব্বি

দেশে দুর্নীতি এক দিনে তৈরি হয়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী

সরকার স্মার্ট কৃষি ব্যবস্থা গড়ে তুলতে কাজ করছে : কৃষিমন্ত্রী

বনানী করবস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন হায়দার আকবর খান রনো

নাইক্ষ্যংছড়ি সীমান্তে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা

জানা গেল সেই তিন জনপ্রতিনিধির এসএসসির ফল

শোবিজ অঙ্গনের যোদ্ধা মায়েরা

ডোনাল্ড লুকে নিয়ে বিএনপি উদ্ভট চিন্তা করছে : কাদের

বিএনপি এখন অদৃশ্য শক্তির ওপর নির্ভর হয়ে পড়ছে : পররাষ্ট্রমন্ত্রী

সেন্সরবোর্ড সদস্য হলেন পূর্ণিমা