বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে মেরিন কেমিক্যাল ফ্যাক্টরিতে পুলিশের অভিযানে ২০ লাখ টাকার মালামাল জব্দ

news-image

রংপুর ব্যুরো : রংপুর নগরীর আলমনগরে মেরিন কেমিক্যাল নামের একটি সাবান ফ্যাক্টরিতে অবৈধভাবে উৎপাদনের অভিযোগে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার বিকেলে সেখানে অভিযান চালিয়ে ২০ লাখ টাকার মালামাল জব্দ করেছে মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ।

বিষয়টি নিশ্চত করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোঃ ফারুক আহমেদ। তিনি জানান, নগরীর আলমনগর মুসলিম পাড়ার মেরিন ক্যামিকেল নামক সাবান ফ্যাক্টরীতে অভিযান চালিয়ে আমরা নিশ্চিত হই প্রতিষ্ঠানটির পরিবেশ ছাড়পত্র ও কেমিস্ট নাই।

তিনি আরও জানান, দীর্ঘদিন থেকে মালিক সেখানে শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা ও কর্মীদের চিকিৎসা সনদ ছাড়াই এবং উৎপাদিত পন্যে সঠিকভাবে মোড়কও ব্যবহার না কওে পন্য উৎপাদন ও বাজারজাত করে আসছিলেন। এসময় সেখান থেকে ২০ লাখ টাকার দোয়েল পাখি, লাঙ্গল ও মেরিন স্পেশাল সাবান ও সাবান তৈরির মালামাল জব্দ করা হয়েছে।

অভিযান শেষে রংপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রায়হানুল ইসলাম উক্ত প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইনের ৪৩ ধারায় ১ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদÐ আদেশ দেন। ১৫ দিনের মধ্যে সকল অবৈধ বিষয়াদি সংশোধন করারও নির্দেশ দেন।